UsharAlo logo
রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কেপিআই শিক্ষিকাসহ দু’জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

koushikkln
নভেম্বর ২, ২০২২ ৮:৩৮ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো প্রতিবেদক: খুলনা সরকারি পলিটেকনিক কলেজের আলোচিত শিক্ষিকা জান্নাতুল ফেরদৌস (৩২) ও তার ভাই জাকারিয়া মৃধা ওরফে রুবেলের (৩৪) বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেছে আদালত। ১ নভেম্বর শুনানী শেষে আদালত এ আদেশ দেন।
আসামীরা খুলনা নগরীর বয়রা ফারুকিয়া মসজিদ রোডের বাসিন্দা মৃত হারুন মৃধার সন্তান। এছাড়া জান্নাতুল ফেরদৌস খুলনা পলিটেকনিক কলেজের নন টেক বিভাগের (গণিত) শিক্ষক। তালাকপ্রাপ্ত স্বামী ইয়াসিনকে মারধর, হত্যার চেষ্টা ও ছিনতাইয়ের অভিযোগে দায়েরকৃত মামলায় শুনানী শেষে খুলনা মহানগর আমলী আদালত খালিশপুরের বিচারক তরিকুল ইসলাম এ আদেশ দেন।

বাদী অভিযোগে উল্লেখ করেন, গত ১৮ মার্চ রাত পৌনে ১০টার দিকে খুলনা নগরীর খালিশপুর রোটারী স্কুলের পিছনে রাস্তার উপরে ফেলে তার সাবেক স্ত্রী জান্নাতুল ফেরদৌস ও তার ভাই জাকারিয়া মৃধা ওরফে রুবেলসহ ৪/৫জন দুর্বৃত্ত তাকে হত্যার উদ্দেশ্যে মারধর ও নগদ টাকা এবং গলার স্বর্ণের চেইন ছিনতাই করে নেয়। এ ঘটনায় সরকারি খুলনা মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটের জুনিয়র ইন্সট্রাক্টর ইয়াছিন আলী আদালতে হয়ে খুলনা মহানগর আমলী আদালত খালিশপুরে মামলা দায়ের করেন। যার নং-৭২/২২, ধারা-১৪৩/৩৪১/৩২৩/৩৭৯/৫০৬(২) দন্ডবিধি। অভিযোগ শুনানী শেষে আদালত তা তদন্তের জন্য পিবিআইকে দায়িত্ব দেন। পিবিআই-এর এএসআই সাইফুল ইসলাম তদন্ত শেষে ১ জুন আদালতে দু’জনকে আসামী করে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। শুনানী শেষে আদালত ওই দু’জন আসামীর বিরুদ্ধে সমন জারি করেন। আসামীরা আদালতে হাজির না হওয়ায় আদালত আসামীদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন।

বাদীর আইনজীবী এড. মিঠু চন্দ্র সাধক বলেন, মামলাটি পিবিআই তদন্ত শেষে দু’জনকে আসামী করে আদালতে প্রতিবেদন জমা দেয়। একই সাথে আসামিদের নামে সমন জারি করে আদালত। সমন জারির ধার্য্য তারিখে আসামীদের আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করতে হয়। কিন্তু আসামীরা আদালতে হাজির না হওয়ায় আদালত আসামীদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেছেন। ১ নভেম্বর শুনানী শেষে মহানগর আমলী আদালত খালিশপুরের বিচারক তরিকুল ইসলাম এ আদেশ দেন।

উল্লেখ্য, বাদী ইয়াছিন আলীর সাথে আসামী জান্নাতুল ফেরদৌসীর গত ২০১৫ সালের ৫ নভেম্বর বিয়ে হয়। পরে নানা জটিলতায় গত ২০১৯ সালের ২২ নভেম্বর প্রথম তালাক হয়। পরে আবার একই বছর ১৫ ডিসেম্বর আবার বিয়ে হয়। এই বিয়ের কয়েক মাস পর গত ২০২০ সালের ১৯ মার্চ দ্বিতীয়বার তালাক হয় তাদের দু’জনের।