UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কেশবপুরে বিশেষ মর্যাদায় ঈদে মিলাদুন্নবী পালন

usharalodesk
অক্টোবর ২০, ২০২১ ৭:৪৭ অপরাহ্ণ
Link Copied!

পরেশ দেবনাথ, কেশবপুর : কেশবপুরে বিশেষ মর্যাদায় পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত হয়েছে। সরকারি ও বেসরকারি উদ্যোগে দিনটিকে কেন্দ্র করে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। এ উপলক্ষে বুধবার (২০ সেপ্টেম্বর) উপজেলা প্রশাসনের উদ্যোগে হামদ, নাত, কেরাত প্রতিযোগিতা, আলোচনা, পুরস্কার বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ও প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন, উপজেলা নির্বাহী অফিসার এম এম আরাফাত হোসেন।

আলোচনা সভায় বক্তৃতা করেন, উপজেলা শিশু বিষয়ক কর্মকর্তা বিমল কুন্ডু, সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মাসুদুর রহমান প্রমুখ। প্রতিযোগিতায় বিভিন্ন স্কুল ও মাদ্রাসার শিক্ষার্থীরা অংশগ্রহন করেন। দোয়া পরিচালনা করেন মাওলানা আব্দুল জলিল।

এছাড়াও উপজেলা বিভিন্ন স্থানে বেসরকারিভাবেও বিভিন্ন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। মসজিদ, মাদ্রাসা, মাজার ও দরবার শরীফগুলোতে আলেম-ওলামাসহ ধর্মপ্রাণ মুসলমানরা উৎসাহ উদ্দীপনার সাথে মাহফিল ও জুলুসসহ বিভিন্ন কর্মসূচি পালন করেন। বিশেষ ওয়াজ ও দোয়ার মাহফিল, প্রিয় নবীজির জীবনী নিয়ে রচিত বই প্রদর্শনী, সুন্নতি দ্রব্যের প্রদর্শনী, দেশ-বিদেশে একযোগে মিলাদ শরীফ মাহফিল, জনগণের মাঝে তাবারক বিতরণ করা হয়।

(ঊষার আলো-এমএনএস)