UsharAlo logo
শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খুলনায় ৪ মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল, ৩ জনের বৈধ ঘোষণা

usharalodesk
মে ১৮, ২০২৩ ১১:২৫ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : বাছাই শেষে খুলনা সিটি করপোরেশন নির্বাচনে চার মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল এবং তিন মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা। নির্বাচন অফিসে বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দিন এ ঘোষণা দেন।

রিটার্নিং কর্মকর্তা জানান, স্বতন্ত্র প্রার্থীদের মনোনয়নপত্রের সঙ্গে প্রার্থীকে সমর্থন করা ৩০০ জন ভোটারের নাম ও তাদের স্বাক্ষর দিতে হয়। কিন্তু স্বতন্ত্র মেয়র প্রার্থী আল আমিন মো. আব্দুল্লাহ চৌধুরী, এস এম শফিকুর রহমান ও সৈয়দ কামরুল ইসলাম ভোটারদের স্বাক্ষর জালিয়াতি করে জমা দেন। সে কারণে তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

এদিকে বৃহস্পতিবার বেলা ১১টা থেকে সাধারণ ৩১টি ওয়ার্ডের ১৪৯ জন কাউন্সিলর প্রার্থী এবং সংরক্ষিত ১০টি ওয়ার্ডের ৩৯ জন নারী কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাছাই কার্যক্রম শুরু হয়। যা চলবে বিকেল ৪টা পর্যন্ত।

রিটার্নিং কর্মকর্তা জানান, প্রার্থিতা প্রত্যাহার করা যাবে আগামী ২৫ মে পর্যন্ত। প্রতীক বরাদ্দ দেওয়া হবে আগামী ২৬ মে। এবারের নির্বাচনে মোট ভোটার প্রায় পাঁচ লাখ ৩৫ হাজার। ভোট কেন্দ্র ২৮৯টি এবং ভোট কক্ষ থাকবে এক হাজার ৭৩২টি।

ঊষার আলো-এসএ