UsharAlo logo
সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খুলনায় একদিনে করোনায় প্রাণহানি ৬

usharalodesk
আগস্ট ২, ২০২১ ১২:১০ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : খুলনার ৪ হাসপাতালে করোনায় আরও ৬ প্রাণহানি হয়েছে।রোববার সকাল ৮টা থেকে সোমবার (২ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত সময়েে চিকিৎসাধীন অবস্থায় এদের মৃত্যু হয়।

শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে ২ জন, খুলনা জেনারেল হাসপাতালে ১ জন বেসরকারি গাজী মেডিক‌্যাল কলেজ হাসপাতালে ২ জন ও খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালে এক জনের মৃত্যু হয়েছে। এদিকে, খুলনা সিটি মেডিক‌্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় কোনো রোগীর মারা যায়নি।

শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় মৃতরা হলেন, নগরীর পূর্ববানিয়াখামার এলাকার তাহেরা বেগম (৬২) ও বাগেরহাট মোল্লাহাটের চরকুলিয়ার সালমা আক্তার (৬০)। হাসপাতালের করোনা ইউনিটে ৪১ জন ভর্তি রোগীর মধ্যে আইসিইউতে ১০ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ৬ জন রোগী ভর্তি ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ জন।

বেসরকারি গাজী মেডিক‌্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে মৃতরা হলেন, মহানগরীর করিমনগরের নজরুল ইসলাম (৫৮) এবং নড়াইল লোহাগড়ার মশিউল আজম (৭১)। বর্তমানে চিকিৎসাধীন ৬২ জন রোগীর মধ্যে আইসিইউতে রয়েছেন ৫ জন ও এইচডিইউতে ৭ জন। এদিনে নতুন করে ভর্তি হয়েছেন ৮ জন, আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ জন।

খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালে গত ২৪ ঘণ্টায় মৃত ব্যক্তি হলেন, খুলনা থানা এলাকার জোবেদা বেগম (৭৭)। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন ১২০ জন। এরমধ্যে রেড জোনে ৪০ জন, ইয়ালো জোনে ৪৭ জন, আইসিইউতে ২০ জন এবং এইচডিইউতে ১৩ জন ভর্তি আছেন। এদিনে ভর্তি হয়েছেন ১৯ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৪ জন।

খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ঘন্টায় মৃত ব্যক্তি হলেন, রূপসা উপজেলার হাওয়া বেগম (৬৫)। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন ৪৫ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৪ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ জন।

এদিকে, খুলনা সিটি মেডিক‌্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে বর্তমানে চিকিৎসাধীন আছেন ৬৩ জন। এরমধ্যে আইসিইউতে ভর্তি রয়েছেন ১০ জন এবং এইচডিইউতে ৩ জন। এদিনে ভর্তি হয়েছেন ১০ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৪ জন।

(ঊষার আলো-আরএম)