UsharAlo logo
শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খুলনায় কোকেন মামলায় একজনের মৃত্যুদন্ড, ৫ জনকে বিভিন্ন মেয়াদে সাজা

usharalodesk
অক্টোবর ৭, ২০২১ ১:৫৬ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো প্রতিবেদক : খুলনায় সাড়ে ২ কোটি টাকা দামের আড়াই কেজি কোকেন উদ্ধার মামলায় একজনকে মৃত্যুদন্ড ও আরও পাঁচজনকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছেন আদালত।বৃহস্পতিবার (৭ অক্টোবর) দুপুরে খুলনার সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মশিউর রহমান চৌধুরী এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় দু’জন আসামি আদালতে উপস্থিত ছিলেন। এ বিষয়টি নিশ্চিত করেছেন দায়রা জজ আদালতের পিপি এনামুল হক।

রায়ে আসামী ডুমুরিয়ার কৃষ্ণপদ বিশ্বাসের ছেলে বিকাশ চন্দ্র বিশ্বাস (৩৫) কে মৃত্যুদণ্ড ও এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া আমৃত্যু কারাদ-প্রাপ্ত ও এক লাখ টাকা জরিমানার সাজা পেয়েছেন রূপসার আইচগাতি এলাকার মো. সহিদ মল্লিকের ছেলে মো. সোহেল রানা (৩৫)। ১৫ বছর সশ্রম কারাদন্ড ও এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও দুবছর কারাদন্ড দেয়া হয়েছে গগনবাবু রোডের ওয়াহিদের ছেলে মো. আরিফুর রহমার ছগির (৬০) কে। তাছাড়া মামলার অপর তিন আসামীর প্রত্যেককে ১০ বছর সশ্রম কারাদ- ও ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক বছর বিনাশ্রম কারাদ-ের দিয়েছেন আদালত। তারা হলেন ) টুটপাড়া এলাকার শিকদার আইয়ুব আলীর ছেলে এস এম এরশাদ হোসেন (৪৮), দাকোপের কৃষ্ণপদ মন্ডলের ছেলে বিকাশ চন্দ্র মন্ডল (৫৫) ও দাকোপের মো. ইউনুছ ফকিরের ছেলে মো. ফজলুর রহমান ফকির (৩৭)।

মামলার সংক্ষিপ্ত বিবরণী থেকে জানা গেছে, ২০১৭ সালের ১১ আগস্ট রাত পৌনে ১০টার দিকে খুলনা নগরীর ময়লাপোতা মোড়স্থ আল আরাফা এটিএম বুথের সামনে থেকে র‌্যাব-৬ সদস্যরা ২৩০ গ্রাম কোকেনসহ রূপসার আইচগাতি এলাকার মো. সহিদ মল্লিকের ছেলে মো. সোহেল রানাকে (৩৫) গ্রেপ্তার করেন।

র‌্যাব-৬’র সদর কোম্পানির সিনিয়র এসএসপি উৎপল কুমার রায় ও এসএসপি গোলাম মোর্শেদের নেতৃত্বে এ অভিযান শেষে সোহেল রানার কাছ থেকে আরও গুরুত্বপূর্ণ তথ্য পেয়ে রূপসা উপজেলার রাজাপুরস্থ পপুলার জুট মিলের সামনে নিত্য বিশ্বাসের বাড়ির ভাড়াটিয়া ডুমুরিয়ার কৃষ্ণপদ বিশ্বাসের ছেলে বিকাশ চন্দ্র বিশ্বাসকে (৩৫) গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে ২ কেজি ২০ গ্রাম কোকেন উদ্ধার করা হয়।

পরবর্তীতে অপর আসামীদের গ্রেপ্তার হয়। এ ঘটনায় র‌্যাব- ৬’র তৎকালীন ডিএডি মো. রবিউল ইসলাম বাদী হয়ে ৬জনকে আসামীকে করে রূপসা থানায় মাদক আইনে এ মামলাটি দায়ের করেন। মামলাটি তদন্ত করেন রূপসা থানা পুলিশের (ওসি-তদন্ত) জিয়াউল ইসলাম। বিভিন্ন কার্যদিবসে আদালত ৪২জনের সাক্ষ্য গ্রহণ শেষে রায় প্রদান করেন।

 

(ঊষার আলো-আরএম)