UsharAlo logo
শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খুলনায় মহিলা দলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

koushikkln
সেপ্টেম্বর ৯, ২০২২ ৯:৪৭ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : শেখ হাসিনাকে বাংলার জনগন আর ক্ষমতায় দেখতে চায় না উল্লেখ করে খুলনা মহানগর বিএনপির আহবায়ক এড. শফিকুল আলম মনা বলেছেন, সবাই ঐকবদ্ধ হলে এই সরকার বেশীদিন ক্ষমতায় থাকতে পারবেনা। বর্তমান সরকার একটা ফ্যাসিবাদী সরকার। ফ্যাসিবাদী সরকারের বিদায়ের ক্ষন গণনা শুরু হয়ে গেছে। তিনি বলেন, চোর ডাকাতের চিকিৎসা বিদেশে হয়। কিন্তু তিন বারের সাবেক প্রধানমন্ত্রী ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার চিকিৎসা হয়না। এ অবৈধ সরকার প্রতিহিংসার রাজনীতিতে মেতে উঠেছে।

।। সরকার প্রতিহিংসার রাজনীতিতে মেতে উঠেছে: মনা ।।

শুক্রবার (০৯ সেপ্টেম্বর) বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিকাল ৫টায় দলীয় কার্যালয়ে খুলনা মহানগর ও জেলা মহিলা দলের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, অসহনীয় মুদ্রাস্ফীতি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনজীবন গভীর সংকটে নিপতিত। নিত্য প্রয়োজনীয় দ্রবাদির মূল্যে চরম দুর্দশায় পিষ্ট হচ্ছে জনগন। এই অবস্থা থেকে উত্তরণের একমাত্র বিকল্প গণজাগরণ, গণবিস্ফোরণ ও গণঅভ্যুত্থান সংগঠিত করা। নারায়নগঞ্জের যুবদল নেতা শাওন, ভোলার নুর এবং রহিমের হত্যার প্রতিশোধ নিতে চাইলে সকলকে ঐক্যবদ্ধভাবে দুর্বার
গণআন্দোলনের মাধ্যমে রাজপথ দখলে নিতে হবে। পুরুষের পাশাপাশি মহিলাদের  রাজপথের সকল আন্দোলন সংগ্রামের অংশগ্রহন করতে হবে। তিনি বলেন গনতন্ত্র পুনরুদ্ধারে, বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে এবং আগামী দিনের রাষ্ট্রনায়ক তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে চলমান আন্দোলন বেগবান করতে হবে।

মহানগর মহিলা দলের সভাপতি আজিজা খানম এলিজার সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা বিএনপির আহবায়ক আমির এজাজ খান, মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন। এ সময় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন বিএনপি নেতা স ম আব্দুর রহমান, একরামুল হক হেলাল, শেখ সাদী, মুর্শিদ কামাল খান, আনসার আলী, মিজানুর রহমান মিলটন, জেলা মহিলা দলের সভাপতি এড. তাসলিমা খাতুন ছন্দা, মহানগর সাধারন সম্পাদক এড. কানিজ ফাতেমা আমিন, জেলা সাধারন সম্পাদক সেতারা সুলতানা, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারন সম্পাদক আতাউর রহমান রুনু, মহিলাদল নেত্রী আনজিরা খাতুন, এড. হালিমা আক্তার খানম, নাসরিন হক শ্রবনী, নিঘাত সীমা, সালমা বেগম, রোকেয়া ফারুক, চমন আরা, কোহিনুর বেগম, পারুল বেগম, সুজনা জলি, শাহনাজ সরোয়ার, হাসনা হেনা, রুমা খাতুন, লুৎফুন নাহার লাভলী, সামছুন্নাহার লিপি, ফরিদা বেগম, ময়না বেগম, মনিরা বেগম, জান্নাতুল ফেদৌস, হেনা আক্তার সুইটি, সাহারা খাতুন, কানিজ ফাতেমা, সাজেদা, মুন্নি বেগম, খাইরুন নাহার মুক্তি, এড. মুক্তি, জাহানারা, আবেদা, আফরোজ পলি, সুলতানা, ইসমত আরা কাকন, পরিভিন বেগম, ময়না বেগম, রাবেয়া আক্তার রাবু, কাকলি খান প্রমুখ। সভা পরিচালনা করেন, শাহানাজ ইসলাম ও কাওসারী জাহান মঞ্জু।

আলোচনা সভার পুর্বে বেলুন উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকী সুচনা করেন এবং আলোচনা সভার শেষে দুর্যোগপুর্ণ আবহাওয়া উপেক্ষা করে নগরীতে মহিলাদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বর্নাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়।