UsharAlo logo
রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খুলনায় সাবেক ছাত্রদল নেতা রিয়াজসহ দু’জন গুলিবিদ্ধ

koushikkln
সেপ্টেম্বর ৬, ২০২২ ১০:৫২ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো প্রতিবেদক : মহানগরীর দৌলতপুর থানা এলাকার ৭ নং ওয়ার্ড বিএনপির আহবায়ক রিয়াজ শাহেদ ও তাঁর ব্যবসায়িক ম্যানেজার রফিকুল ইসলাম রফিক অজ্ঞাত সন্ত্রাসীর গুলিতে আহত হয়েছেন।

মঙ্গলবার (০৬ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে দৌলতপুর থানাধীন বিএল কলেজ ০২নং গেট সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।  গুলিবিদ্ধ দুইজন খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে। এদের মধ্যে রিয়াজ শাহেদের হাতে ও রফিকের পিঠে গুলিবিদ্ধ হন। তবে কারা কি কারণে এ ঘটনা ঘটিয়েছে প্রাথমিকভাবে জানা যায়নি। 

স্থানীয়রা জানান, রাতে রিয়াজ ও তাঁর ম্যানেজার বিএল কলেজের সামনে দিয়ে মোটরসাইকেলে যাচ্ছিলেন। এ সময়  প্রাইভেটকারে থাকা  অজ্ঞাত সন্ত্রাসীরা  তাদের লক্ষ করে গুলি করে দ্রুত পালিয়ে যায়। এরমধ্যে একটি গুলি রিয়াজের হাতে ও আরেকটি গুলি রফিকের পিঠে বিদ্ধ হয়। স্থানীয় লোকজন তাদের উদ্ধার দ্রুত খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করছে।

দৌলতপুর থানার ওসি নজরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তবে কারা এ ঘটনা ঘটিয়েছে তাৎক্ষণিকভাবে জানা যায়নি। পুলিশ বিষয়টি তদন্ত করছে।

এদিকে মঙ্গলবার রাত ১১টার দিকে বিএনপি মহানগর কমিটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, খুলনা মহানগরীর ৭নং ওয়ার্ড বিএনপি আহ্বায়ক ও বিএল কলেজ ছাত্রদলের সাবেক সভাপতি রিয়াজ শাহেদ ও ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলনেতা রফিকুল ইসলাম রফিককে গুলি করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার রাত ৯টার দিকে খুলনা বিএল কলেজের দ্বিতীয় গেট এলাকায় দুর্বৃত্তরা তাদের হত্যার উদ্দেশ্যে গুলি করে। গুলিবিদ্ধ দু’জন খুলনা মেডিকেল কলেজ হাসপতালে চিকিৎসাধীন রয়েছেন।

চিকিৎসকরা জানিয়েছেন, দুর্বৃত্তদের ছোড়া গুলি রিয়াজ শাহেদের হাতে মাথায় ও
রফিকের পিঠে বিদ্ধ হয়েছে। দলীয় সুত্র জানায়, দৌলতপুর থেকে বিএনপি নেতা
রিয়াজ শাহেদ ও রফিক মোটর সাইকেলযোগে বাড়ি ফিরছিলেন। তারা বিএল কলেজের ২নং গেট সংলগ্ন এলাকায় আসলে পেছন দিক থেকে আসা অপর একটি মোটরসাইকেল থেকে দুর্বৃত্তরা তাদেরকে গুলি করে পালিয়ে যায়। গুলিবিদ্ধের খবর পেয়ে মহানগর বিএনপির আহবায়ক এড. শফিকুল আলম মনা ও সদস্য সচিব শফিকুল আলম তুহিনসহ বিএনপি অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ হাসপাতালে যান এবং আহতদের খোঁজখবর নেন।

এদিকে খুলনা মহানগর বিএনপি নেতৃবৃন্দ এক বিবৃতিতে বিএনপির নেতা রিয়াজ সাহেদ ও রফিককে হত্যাপ্রচেষ্টার ঘটনায় গভীর উদ্বেগ নিন্দা জানিয়ে অবিলম্বে সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানিয়েছেন। মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) প্রদত্ত বিবৃতিতে উল্লেখ করেন বিনাভোটে নির্বাচিত সরকার বিরোধী শিবিরকে নিশ্চিহ্ন করার মানসে হত্যা গুমের ধারাবাহিকতায় এ ঘটনা ঘটেছে।

বিবৃতিদাতারা হলেন, মহানগর বিএনপির আহবায়ক শফিকুল আলম মনা, সাবেক কেন্দ্রীয় ছাত্রনেতা ও খুলনা-৩ আসনের ধানের শীষের কান্ডারী রকিবুল ইসলাম বকুল, সদস্য সচিব শফিকুল আলম তুহিন, সিনিয়র যুগ্ম আহবায়ক মো. তারিকুল ইসলাম জহীর, যুগ্ম আহবায়ক কাজী মো. রাশেদ, স ম আব্দুর রহমান, সৈয়দা রেহানা ঈসা, এ্যাড. নুরুল হাসান রুবা, কাজী মাহমুদ আলী, আজিজুল হাসান দুলু, শের আলম সান্টু, আবুল কালাম জিয়া, বদরুল আনাম খান, মাহবুব হাসান পিয়ারু, চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, একরামুল হক হেলাল, মাসুদ পারভেজ বাবু, শেখ সাদী, চৌধুরী হাসানুর রশিদ মিরাজ প্রমুখ।