UsharAlo logo
শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তিন মাস পর করোনায় মৃত্যুশূন্য দিন খুলনা

usharalodesk
আগস্ট ২৩, ২০২১ ১২:১৩ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : খুলনা মহানগরীর ৫ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত কোনো রোগীর মৃত্যু হয়নি। দীর্ঘ ৩ মাস পর খুলনা মহানগরীতে মৃত্যুর সংখ্যা শূন্য নেমে এলো।

রোববার সকাল ৮টা থেকে সোমবার (২৩ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত সময়ে হাসপাতালগুলোর দায়িত্বশীল কর্মকর্তারা এ তথ্য জানান।

তবে, খুলনার সরকারি তিনটি ও বেসরকারি দুটি হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে আজ সকাল পর্যন্ত ১৫৩ জন চিকিৎসাধীন রয়েছে।

খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ৭১ জন। এরমধ্যে রেডজোনে ২৪ জন, ইয়ালোজোনে ১৯ জন ও আইসিইউতে ২০ জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৪ জন, আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২০ জন।

খুলনার শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটে ২৫ জন চিকিৎসাধীন রয়েছে। আইসিইউতে ভর্তি রয়েছেন ১০ জন।

খুলনা জেনারেল হাসপাতালের ৮০ শয্যার করোনা ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন ৬ জন। এরমধ্যে চারজন পুরুষ ও ২ জন নারী। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ জন।

গাজী মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১৪ জন। নতুন করে ভর্তি হয়েছে ১ জন আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ জন।

সিটি মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি রয়েছে ৩৭ জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৯ জন, আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ জন। আইসিইউতে ভর্তি রয়েছেন ৮ জন।

অপরদিকে, গত ২৪ ঘণ্টায় খুমেক পিসিআর ল্যাবে ৩৭৫ জনের নমুনা পরীক্ষায় ৬৭ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। যারমধ্যে খুলনার ৫৭ জন, বাগেরহাট ও সাতক্ষীরায় ১ জন করে ও যশোরের ৮ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়।

উল্লেখ্য, গত বছরের ২৫ মে খুলনাতে করোনায় প্রথম রূপসা উপজেলায় ১ ব্যক্তির মৃত্যু হয়েছিল। আর গত ৯ জুলাই ২৭ জনের মৃত্যু হয়েছিল, যা ছিল এ পর্যন্ত খুলনায় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।