UsharAlo logo
শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

খুলনা কর অঞ্চলে মঙ্গলবার থেকে শুরু হচ্ছে আয়কর তথ্য-সেবা মাস

koushikkln
অক্টোবর ৩১, ২০২২ ১১:৩৫ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : ১ নভেম্বর, মঙ্গলবার থেকে শুরু হচ্ছে আয়কর তথ্য-সেবা মাস। সারা দেশ ব্যাপি এই সেবা কার্যক্রম চালু করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।  করদাতাদের সুবিধার্থে খুলনা কর অঞ্চলের প্রতিটি সার্কেলে মাস ব্যাপি চলবে এই কার্যক্রম।

এতে করদাতাগণ সহজেই আয়কর রিটার্ন দাখিল, প্রাপ্তি স্বীকারপত্র গ্রহণ ও আয়কর সনদপত্র নিতে পারবেন। এজন্য প্রতিটি সার্কেলে বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছে খুলনা আয়কর কর্তৃপক্ষ। খুলনা কর অঞ্চলের উপ-কর কমিশনার (সদর দপ্তর প্রশাসন) সাজিদ খান বলেন, নভেম্বর মাসে প্রতিটি সার্কেলে করদাতারা চলতি ২০২২-২৩ করবর্ষের আয়কর রিটার্ন দাখিল করতে পারবেন। সেখানে মেলার পরিবেশে যাবতীয় সেবা নিশ্চিত করা হবে, যাতে তারা নিজ নিজ সার্কেলে গিয়ে নির্বিঘ্নে রিটার্ন দাখিল ও অন্যান্য কর সেবা গ্রহণ করতে পারেন। তিনি বলেন, করসেবা মাস উপলক্ষে ১ নভেম্বর থেকে সার্কেলগুলোতে বিশেষ সেবা দেওয়া শুরু হবে এবং চলবে ৩০ নভেম্বর পর্যন্ত।

এদিকে, দেশবাসীর মধ্যে করসচেতনতা তৈরির লক্ষ্যে বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে এনবিআর। আয়কর বিষয়ক বিশেষ পোস্টার ও উৎসাহব্যঞ্জক স্লোগান  সম্বলিত স্টিকার, বর্ণিল ফেস্টুন ও ব্যানার বিভিন্ন করাঞ্চলে স্থাপন করা হবে। করাঞ্চলের ই-টিআইএন রেজিস্ট্রেশন বুথে নতুন করদাতারা প্রয়োজনীয় তথ্য প্রদান সাপেক্ষে নতুন ই-টিআইএন নিবন্ধন এবং বর্তমান করদাতারা পুন:নিন্ধন নিতে পারবেন। এছাড়া, ই-মেন্টের মাধ্যমে করদাতারা অনলাইনে আয়কর পরিশোধ করতে পারবেন।

ঊআ-বিএস