UsharAlo logo
বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খুলনা প্রেসক্লাব সম্পর্কে মিথ্যাচারের বিরুদ্ধে নির্বাহী পরিষদে নিন্দা জ্ঞাপন

ঊষার আলো ডেস্ক
এপ্রিল ৭, ২০২৪ ১১:৫৮ পূর্বাহ্ণ
Link Copied!

খুলনা প্রেসক্লাবের কার্যনির্বাহী পরিষদের ৫ম সভা আজ শনিবার সকালে ক্লাবের হুমায়ুন কবীর বালু মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

সভায় জানানো হয়, গত ৩ এপ্রিল বুধবার একটি সংগঠনের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে খুলনা প্রেসক্লাব ও বর্তমান কমিটি সম্পর্কে মিথ্যাচার, বিষোদাগার ও আপত্তিকর মন্তব্য করা হয়েছে। সভায় এ সকল মিথ্যাচারের বিরুদ্ধে তীব্র নিন্দা জানানো হয়। যারা এ কাজ করেছেন তাদেরকে সংযত হওয়া এবং এ ধরণের মন্তব্য করা থেকে বিরত থাকার আহবান জানানো হয়। অন্যথায় তাদের বিরুদ্ধে সাংগঠনিক ও আইনগত ব্যবস্থা গ্রহণ করার সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় আরও জানানো হয় যে, যারা মিথ্যা অভিযোগ করেছেন তাদের দু’একজন নিজের স্ত্রী, সন্তান, শ্যালিকাসহ আত্মীয়কে তার পত্রিকার সাংবাদিক দেখিয়ে ইতোপূর্বে সদস্য পদ নিয়েছেন। বিষয়টি খোঁজখবর নিয়ে দেখা হচ্ছে। অথচ তারাই আবার খুলনা প্রেসক্লাব সম্পর্কে এ ধরণের মিথ্যা অভিযোগ করছেন।

সভায় পেশাজীবী সংগঠনে ক্ষমতার দাপট না দেখানোর আহবান জানানো হয়। একই সাথে নিজেদের দোষ-ত্রুটি আড়াল করে অন্যের নামে কুৎসা রটানোর নিন্দা জানানো হয়। প্রেসক্লাবের গঠনতন্ত্রে কোটা পরিবর্তনের সুযোগ রয়েছে, কর্মস্থল পরিবর্তন বা নতুন সংযোজন হলে প্রতিবছরই কেউ না কেউ কোটা পরিবর্তন করে থাকেন। কিন্তু সেই বিষয়টিকে মিথ্যা রং লাগিয়ে উপস্থাপন করা হয়েছে প্রেস বিজ্ঞপ্তিতে।

সভায় সভাপতিত্ব করেন খুলনা প্রেস ক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম। সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক মামুন রেজা। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও নির্বাহী সদস্য বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসনে মিন্টু, সাবেক সভাপতি ও নির্বাহী সদস্য শেখ আবু হাসান, সাবেক সাধারণ সম্পাদক ও নির্বাহী সদস্য হাসান আহমেদ মোল্লা, ক্লাবের সিনিয়র সহ-সভাপতি এস এম সাহিদ হোসেন, সহ-সভাপতি মোঃ জাহিদুল ইসলাম ও মোঃ মোজাম্মেল হক হাওলাদার, যুগ্ম-সম্পাদক মাহবুবুর রহমান মুন্না, কোষাধ্যক্ষ এস এম কামাল হোসেন, সহকারী সম্পাদক আনোয়ারুল ইসলাম কাজল, শেখ তৌহিদুল ইসলাম তুহিন, এ এইচ এম শামিমুজ্জামান ও শেখ মো: সেলিম, নির্বাহী সদস্য মো: তরিকুল ইসলাম , রকিব উদ্দিন পান্নুু, সোহরাব হোসেন, মোঃ মিজানুর রহমান মিলটন ও বিমল সাহা প্রমুখ।