UsharAlo logo
শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খুলনা বিভাগে ভেজাল বিরোধী অভিযানে ২ লাখ ২৪ হাজার টাকা জরিমানা

koushikkln
সেপ্টেম্বর ১, ২০২২ ১০:৪৮ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো প্রতিবেদক : জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, খুলনা বিভাগীয় কার্যালয় ও এর অধীন কুষ্টিয়া, চুয়াডাঙ্গা এবং বাগেরহাট জেলা কার্যালয়ের ৫ জন কর্মকর্তার নেতৃত্বে খুলনা, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা এবং বাগেরহাট জেলায় বাজার তদারকি কার্যক্রম সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবারের (০১ সেপ্টেম্বর) বাজার তদারকিতে খুলনা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মোঃ ইব্রাহীম হোসেন এবং সহকারী পরিচালক দিনারা জামান খুলনা মহানগরীর ৪ টি প্রতিষ্ঠানকে মূল্যতালিকা প্রদর্শন না করা, পণ্যের মোড়কে উৎপাদনের তারিখ, মূল্য ওজন না থাকা এবং মেয়াদউত্তীর্ণ সার ও কীটনাশক বিক্রি করার অভিযোগে ১৬ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করেন। এছাড়া কুষ্টিয়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুচন্দন মন্ডল সদর উপজেলার ২ টি অটোরাইস মিলে চাল পরিমাণে কম দেওয়ার অভিযোগে ১লাখ ৫০ হাজার টাকা, চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোহাঃ সজল আহম্মেদ জীবননগর উপজেলার ১ টি প্রতিষ্ঠানকে ধার্যকৃত মূল্যের অধিক মূল্যে সার বিক্রির অভিযোগে ৫০ হাজার টাকা এবং বাগেরহাট জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল ইমরান শরণখোলা উপজেলার ৪ টি প্রতিষ্ঠানকে ৮ হাজার টাকা জরিমানা আরোপ এবং আদায় করেন।

অভিযান পরিচালনাকালে ব্যবসায়ী এবং উপস্থিত জনসাধারণের মাঝে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯-এর লিফলেট ও প্যাম্পলেট বিতরণ করা হয় এবং সকলকে ভোক্তা-অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ করা হয়।
জেলা প্রশাসনের সার্বিক নির্দেশনায় পরিচালিত এসব অভিযানে ব্যবসায়ী প্রতিনিধি, জেলা বাজার কর্মকর্তা, কনজুমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব),-এর প্রতিনিধি, ৩ এপিবিএন, শিরোমনি, খুলনা এবং জেলা পুলিশ -এর সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন ।