UsharAlo logo
বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

খুলনা মহানগর মহিলা দল সভানেত্রীর অক্সিজেন সিলিন্ডার প্রদান

usharalodesk
জুন ১৩, ২০২১ ৯:২৫ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : করোনা মহামারীর হটস্পটে পরিণত হয়েছে খুলনা। আক্রান্ত এবং মৃতের সংখ্যা উদ্বেগজনক পর্যায়ে পৌছেছে। কোভিড ডেডিকেটেড হাসপাতালের শয্যা পূর্ণ হয়ে যাওয়ায় নতুন রোগী ভর্তি বন্ধ। ডাক্তার, নার্স ও অক্সিজেন সংকটে বিপন্ন হয়ে উঠছে মানুষের জীবন।
পরিস্থিতির ভয়াবহতা অনুধাবন করে করোনা সেবা কার্যক্রম জোরদার করার নির্দেশ দিয়েছেন বিএনপির কেন্দ্রীয় নেতা রকিবুল ইসলাম বকুল।
গত বছরের মার্চে বৈশ্বিক মহামারী করোনার প্রকোপ শুরু হলে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে রকিবুল ইসলাম বকুলের সহায়তায় প্রতিষ্ঠিত হয়েছিল `গণমানুষের স্বাস্থ্য সেবা ও করোনা সাপোর্ট সেন্টার‘। যেখান থেকে করোনা রোগীদের চিকি’সায় আর্থিক সহায়তা, বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ সহায়তা, শ্বাসকষ্টে আক্রান্তদের অক্সিজেন সিলিন্ডার সহায়তা, আর্থিকভাবে অস্বচ্ছল পরিবারের জন্য খাদ্য-
ফলফলারি ও ওষুধ সহায়তা প্রদান করা হয়েছে।
খুলনায় করোনায় আক্রান্ত শতাধিক রোগী এবং তাদের পরিবার বিএনপিনেতা রকিবুল ইসলাম বকুলের সহায়তায় প্রতিষ্ঠিত এই সাপোর্ট সেন্টার থেকে বিগত দেড় বছরে এসব সহায়তা পেয়েছেন।
চলমান পরিস্থিতিতে করোনা সাপোর্ট সেন্টার থেকে একজন বিশেষজ্ঞ ডাক্তার করোনা রোগীদের টেলি মেডিসিন সহায়তা প্রদান করবেন। করোনা আক্রান্ত রোগী অথবা তাদের স্বজনরা ডাক্তার কাজী আবু তালহাকে ফোন করে (01798270072) পরামর্শ নিতে পারবেন।
এছাড়া করোনায় শ্বাসকষ্ট দেখা দিলে অক্সিজেন সাপোর্ট প্রয়োজন হলে আলাউদ্দিন (01728675407), শামীম (01751686369), বাচ্চু (01779879532) এবং রেহানা ঈসার (01715368307) সাথে দ্রুত যোগাযোগ করতে বলা হয়েছে।
এদিকে করোনা সাপোর্ট সেন্টারের কার্যক্রম জোরদার ও গতিশীল করার প্রেক্ষিতে মহানগর মহিলা দলের সভানেত্রী সৈয়দা রেহানা ঈসা রবিবার দুটি অক্সিজেন সিলিন্ডার প্রদান করেছেন। বিকেল সাড়ে ৫টায় কাজী আব্দুল বারী স্কুলে বিএনপি নেতা আবুল কালাম জিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে খালিশপুর, দৌলতপুর, খানজাহান আলী থানা বিএনপি এবং অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন স ম আব্দুর রহমান, শেখ জাহিদুল ইসলাম, শাহিনুল ইসলাম পাখি, শেখ সাদী, বিপ্লবুর রহমান কুদ্দুস, রোবায়েত হোসেন বাবু, আরিফ ইমতিয়াজ খান তুহিন, ইঞ্জিনিয়ার নুরুল ইসলাম বাচ্চু, মো” মনিরুজ্জামান মনির, তুহিন, মাহমুদ হাসান শান্ত, আলাউদ্দিন তালুকদার, সত্যানন্দ দত্ত, মিজানুর রহমান, কাজী সালমান মেহেদী, আনজিরা খাতুন, রোকেয়া ফারুক, এ্যাড. কামরুন নাহার হেনা, আসমা লিটা, ইসমত আরা কাকন, শাহনাজ পারভীন প্রমুখ।
(ঊষার আলো-এমএনএস)