UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গোপালগঞ্জে হত্যা মামলায় ১ জনের ফাঁসির আদেশ জারি

pial
জুন ২, ২০২২ ৬:১১ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেক্স : গোপালগঞ্জের কাশিয়ানী থানায় আলোচিত কামাল ফকির হত্যা মামলায় ১ জন কে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। এছাড়া অপর ২৩ আসামিকে খালাস করে দেয়া হয়েছে। বৃহস্পতিবার (২ জুন) বেলা ১১ টায় গোপালগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. আব্বাস উদ্দীন এই রায় দেন।

মামলার এজাহার থেকে জানা যায়, বিগত ২০১৫ সালের ১৬ মে মো. কামাল হোসেন নিজ গ্রামের (তিতাগ্রাম) মো. ইসমাইল মোল্লার স্ত্রীর কুলখানী শেষে ফিরছিল। পথে মামলার প্রধান আসামি চান মিয়া ওত পেতে থাকে। কামাল হোসেন ঘটনাস্থলে পৌঁছালেই চান মিয়া ও তার সঙ্গীরা কামালের ওপর ঝাঁপিয়ে পড়ে ও এলোপাথাড়ি মারতে থাকে এবং এক পর্যায়ে কামালের বুকে কাতরা দিয়ে কোপ মারে।

এতে কামাল লুটিয়ে পড়লে তাকে স্থানীয়রা উদ্ধার করে কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। কিন্তু সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে নিহতের বাবা মো. শাহাদাৎ ফকির বাদি হয়ে কাশিয়ানী থানায় ২৮ জনের নামে হত্যা মামলা করেন। পিবিআইকে তদন্তের দায়িত্ব দেওয়া হলে তারা দীর্ঘ তদন্তের পর ২৪ জনকে আসামি করে তদন্ত প্রতিবেদন দাখিল করেন।

দীর্ঘ শুনানির পর আজ বৃহস্পতিবার অতিরিক্ত জেলা ও দায়রা জজ-এর বিচারক ২৩ জনকে খালাস দিয়ে মামলার প্রধান আসামি মো. চান মিয়াকে ফাঁসির আদেশ দেন। তবে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি চান মিয়া পলাতক রয়েছে।

(ঊষার আলো-এসএইস)