UsharAlo logo
রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

গ্রামীন মানুষের অধিকার প্রতিষ্ঠায় মুল ভুমিকা রাখে ইউনিয়ন পরিষদ : বাগেরহাট সদর ইউএনও

pial
মে ২১, ২০২২ ৪:৩০ অপরাহ্ণ
Link Copied!

আরিফুর রহমান, বাগেরহাট : বাগেরহাট সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়ন পরিষদ ২০২২-২৩ অর্থ বছরের বাজেট ঘোষনা করেছে। ইউনিয়ন পরিষদ চত্বরে নাগরিকদের উপস্থিতিতে উন্মুক্ত বাজেট ঘোষনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মাদ মুছাব্বেরুল ইসলাম।

যাত্রাপুর ইউনিয়নের নব-নির্বাচিত চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা বেগ এমদাদুল হক বাচ্চুর সভাপতিত্বে বাজেট অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ইউএনও বলেন গ্রামীন মানুষের অধিকার প্রতিষ্ঠায় মুল ভুমিকা রাখে ইউনিয়ন পরিষদ। সুশাসন প্রতিষ্ঠাসহ নাগরিক সেবা প্রদানের মাধ্যমে রাষ্ট্র ও সরকারের ভাবমুর্ত্তি উজ্জল করে ইউনিয়ন পরিষদ। সেবাপ্রদানের মাধ্যমে প্রান্তিকসহ সর্বস্তরের মানুষের কাছে জনপ্রিয় হয়ে ওঠার সুযোগ পান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সাধরন মেম্বর ও সংরক্ষিত নারী মেম্বররা। যে সব চেয়ারম্যান ও মেম্বররা জনপ্রিয় হয়ে ওঠেন তারা ইউনিয়ন বাসীর কাছে সব সময়ই প্রশংসা পায় এবং ইতিহাস হয়ে পড়েন। তাই সরকার ও রাষ্ট্রের দেয়া নাগরিক সুবিধা যথাযতভাবে বন্টন করে জনমানুষের মনিকোটায় স্থান করে নিতে হবে। এ জন্য জবাবদিহিতা থাকতে হবে।

বুধবার দুপুরে ব্যাপক আয়োজনের মাধ্যমে যাত্রা ইউনিয়ন পরিষদ চলমান অর্থবছরের জন্য প্রায় ২ কোটি টাকার বাজেট ঘোষনা করে। ইউপি সচিব কে,এম, জুলফিকার আলী হায়দারের পরিচালনায় উন্মুক্ত বাজেট অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, এলজিএসপি-৩ এর বাগেরহাট জেলা ফ্যাসিলিটেটর কৃষিবিদ পার্থ প্রতিম সেন, জেলা পরিষদের সাবেক সদস্য কাজী জাহিদ সরোয়ার টিটু, ইউপি সদস্য শেখ মোস্তফা কামাল, খায়রুল আজাদ, তাহমিনা খাতুন প্রমুখ। উন্মুক্ত বাজেট সভায় যাত্রপুর ইউনিয়নে ২০২২-২৩ অর্থ বছরে রাজস্ব খাতে ৩৪ লাখ ৩৮ হাজার ৬৩৩ টাকা এবং উন্নয়ন খাতে ১ কেটি ৩৫ লাখ, ৯৫ হাজার ১০১ টাকাসহ মোট ১ কোটি ৭০ লাখ ৩৩ হাজার ৭৩৩ টাকার বাজেট ঘোষানা করা হয়। এ সময় ইউনিয়নের বিভিন্ন পর্যায়ের নাগরিক ও স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

(ঊষার আলো-এফএসপি)