UsharAlo logo
শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তেরখাদায় মোবাইল কোর্টের অভিযান অব্যাহত

koushikkln
আগস্ট ১২, ২০২২ ৯:০৮ অপরাহ্ণ
Link Copied!

তেরখাদা প্রতিনিধি: তেরখাদা উপজেলার বারাসাত ইউনিয়নের হাড়িখালী গ্রামে অবৈধ বালু উত্তোলনকালে ভ্রাম্যমান আদালতের অভিযানে জরিমানা করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: আসাদুজ্জামান বুধবার (১০ আগস্ট) দুপুর দুইটায় এ অভিযান পরিচালনা করেন।

তিনি ভ্রাম্যমান আদালতের মাধ্যমে হাড়িখালী গ্রামের মৃত ফেলাল উল্লাহ শেখ এর ছেলে জিন্নাত শেখ (৬০) কে অবৈধভাবে ড্রেজার মেশিনের মাধ্যমে বালু উত্তোলনের দায়ে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা ২০১০ এর ১৫,(১) ধারায় (৫০ হাজার টাকা) জরিমানা আদায় করেন।

অপরদিকে আমরা মাছে ভাতে বাঙালি এ প্রবাদটি এখন প্রায় সমাজে প্রচলন নেই বললেই চলে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান ও মৎস্য কর্মকর্তা দীপঙ্কর পাল এর যৌথ নেতৃত্বে সরকারী নির্দেশনা মেনে দেশীয় প্রজাতির মৎস্যসহ সকল প্রকার মৎস্য জাতীয় সম্পদ রক্ষায় দিনরাত অক্লান্ত পরিশ্রম করে চলেছেন।

তারই ধারাবাহিকতায় একই দিন বিকালে অভিযান চালিয়ে নাচুনিয়ার মসুনদিয়া বিল থেকে অবৈধ চায়না দুয়ারী জাল,পাটা জাল এবং ইতিপূর্বে উপজেলার শেখপুরা বাজার, ভুতিয়ার বিলের নৌকাডুবি, বদব্দি এলাকা সহ বিভিন্ন অন্যান্য নিষিদ্ধ ঘোষিত মাছ ধরার জাল ও অন্যান্য উপকরণ জব্দ করে জনসম্মুখে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান বলেন সরকারি নির্দেশনা অনুযায়ী দেশ ও জনগনের কল্যাণে আমাদের অভিযান অব্যাহত থাকবে। এসময় তিনি সকলকে আইন মেনে চলার পাশাপাশি দেশীয় মৎস্য সম্পদ রক্ষায় সহযোগীতার আহ্বান জানান।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান শরাফাত হোসেন মুক্তি, সিনিয়র মৎস্য কর্মকর্তা দ্বীপংকর পাল, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সোহেল রানা, এস আই নাজমুল, বেঞ্চ সহকারি নুর ইলাহী প্রমুখ।