UsharAlo logo
শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দলিত জনগোষ্ঠীর আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

ঊষার আলো ডেস্ক
মার্চ ১০, ২০২৪ ৬:৫৪ অপরাহ্ণ
Link Copied!

দলিত জনগোষ্ঠীর সামাজিক ক্ষমতায়ন এর লক্ষ্যে কাউন্টারপার্ট ইন্টারন্যাশনাল এর কারিগরী সহযোগীতায়, ইউএসএইড এর অর্থায়নে এবং ওয়ার্কিং গ্রুপ এর সহযোগীতায় সেইড প্রকল্পের মাধ্যমে দলিত সংস্থা আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করেন। আজ রবিবার সকাল ১০ ঘটিকায় দলিত প্রধান কার্যালয়ে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালিটি দলিত প্রধান কার্যালয় ৩৭/১ কেদারনাথরোড, মহেশ্বর পাশা থেকে শুরু করে রেলিগেট মোড় প্রদক্ষিন করে দলিত অফিসে এসে র‌্যালিটি শেষ হয়। তারপর দলিত প্রধান কার্যালয়ের হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব খান মোতাহার হোসেন উপ-পরিচালক, জেলা সমাজসেবা কার্যালয়, খুলনা। আলোচনা সভায় সভাপতিত্ব করেন সিলভী হারুন,আহ্বায়ক, ওয়ার্কিং গ্রুপ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইফফ্াত জেরিন, এ্যাডভোকেসি স্পেশালিস্ট, কাউন্টারপার্ট ইন্টারন্যাশনাল, মেহেদী হাসান, এ্যাডভোকেসি স্পেশালিস্ট, কাউন্টারপার্ট ইন্টারন্যাশনাল, ঢাকা।

“নারীর সমঅধিকার সমসুযোগ, এগিয়ে নিতে হোক বিনিয়োগ” এই প্রতিপাদ্য বাস্তবায়নে দলিত সম্প্রদায়ের নারীদের সমন্বয়ে সর্বস্তরের নারীদের সমঅধিকার বাস্তবায়নে এ র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সভায় উপস্থিত ছিলেন শেখ আশরাফুজ্জামান, সভাপতি, বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটি; মিনা আজিজুর রহমান, নাগরিক নেতা, খুলনা; সালমা জাহান মনি, সদস্য, সম্প্রীতি ফোরাম, খুলনা, সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ,সাংবাদিক, দলিত সম্প্রদায়ের প্রতিনিধিবৃন্দ, দলিত এর কর্মকর্তা বৃন্দ ও সেইড প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক ইসরাত নূয়েরী হোসেন, অরুন দাশ, সম্পা দাস প্রমুখ।