UsharAlo logo
বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুটি তরমুজের দাম ২০ লাখ ৯৪ হাজার টাকা

usharalodesk
জুন ৭, ২০২১ ৬:৩২ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : অবাক করা হলেও জাপানে দুটি তরমুজ বিক্রি হয়েছে ২০ লাখ ৯৪ হাজার ৮০২ টাকায়। জাপানের উত্তরাঞ্চলের ইউবারি শহর উন্নতমানের তরমুজের জন্য খুবই প্রসিদ্ধ। প্রতি মৌসুমেই ইউবারি তরমুজের জন্য মুখিয়ে থাকেন জাপানিরা। কাজে মৌসুমের শুরুতেই সাপ্পোরো পাইকারি বাজারে নিলামে বিক্রি হয় এই তরমুজ। তরমজু যত বড় এবং যত গোল হবে তার দামও তত বেশি হবে।

তবে এবার একবারে গোল এক জোড়া ইউবারি তরমুজ বিক্রি হয়েছে ২৭ লাখ ইয়েনে বা ২৪ হাজার ৭০২ ডলার কিংবা ২০ হাজার ২৬০ ইউরোতে। বাংলাদেশি মুদ্রায় যার দাম ২০ লাখ ৯৪ হাজার ৮০২ টাকা। এত দাম দিয়ে তরমুজ দুটির ক্রেতার গল্পও বেশ অন্যরকম। এই তরমুজ দুটি কিনেছে স্থানীয় শিশু খাদ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান হোক্কাইডো প্রোডাক্টস লিমিটেড। তবে তারা নিজেদের জন্য এত দাম দিয়ে এই তরমুজগুলো কেনেনি কিনেছে ক্রেতাদের জন্য।

হোক্কাইডো প্রোডাক্ট লিমিটেড জানে যে, এমন তরমুজের একটা টুকরো পেলেও ক্রেতারা নিজেদেরকে ধন্য বলে মনে করবেন। পরে তরমুজ খাওয়ার খুশির অভিজ্ঞতার কথা মনে রেখে ভবিষ্যতে বারবার ক্রেতারা হোক্কাইডোর পণ্য কিনবেন। ফলে প্রতিষ্ঠানটি ঘোষণা দিয়েছে মূল্যবান তরমুজ দুটো সমান ১০ ভাগ করে লটারির আয়োজন করা হবে। পরে যে ১০ জন সৌভাগ্যবান বা সৌভাগ্যবতীর নাম উঠবে লটারিতে, তারাই পাবেন এক টুকরো অমৃতসম তরমুজ খাওয়ার সুযোগ।

গত মৌসুমেও এমনই চড়াদামে দুটি তরমুজ কিনেছিল হোক্কাইডো প্রোডাক্ট লিমিটেড। কিন্তু সেবার প্রতিটি তরমুজের দাম পড়েছিল ৯০০ ইউরোর মতো। তবে এবার তার চেয়ে বিশ গুণ বেশি দাম দিয়ে তরমুজ দুটি কিনেছে প্রতিষ্ঠানটি।

(ঊষার আলো-এফএসপি)