UsharAlo logo
শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দ্বিতীয় স্ত্রীর মামলায় পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

koushikkln
সেপ্টেম্বর ১৩, ২০২২ ৭:৩২ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো প্রতিবেদক : খুলনায় দ্বিতীয় স্ত্রীর দায়েরকৃত মামলায় আদালত পুলিশের সহকারী পরিদর্শক (এসআই) আব্দুস সোবহান মোল্লার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে খুলনা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক আব্দুস সালাম খান এই নির্দেশ দেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী বিশেষ পিপি অ্যাডভোকেট ফরিদ আহমেদ এই তথ্য নিশ্চিত করেছেন। গ্রেফতারি পরোয়ানাভুক্ত আসামি বর্তমানে কক্সবাজারে ট্যুরিস্ট পুলিশে কর্মরত রয়েছেন।
মামলার আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোমিনুল ইসলাম জানান, ২০১১ সালের ১৫ ডিসেম্বর তৎকালীন খুলনা মহানগরীর সোনাডাঙ্গা মডেল থানার উপপরিদর্শক (এসআই) আব্দুস সোবহান মোল্লার বিরুদ্ধে তার দ্বিতীয় স্ত্রী ফারজানা বিনতে ফাকের ওরফে ক্ষমা খুলনা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩এ মামলা দায়ের করেন। আদালতের নির্দেশে মামলার তদন্ত করেন কেসিসির ১৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শেখ হাফিজুর রহমান হাফিজ। তিনি তদন্ত প্রতিবেদন দাখিল করার পর বাদী আদালতে নারাজি দেন। এরপর আদালত পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) মামলাটি তদন্তের নির্দেশ দেন। পিবিআই তদন্ত শেষে গত আগস্ট মাসে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করে। তদন্ত প্রতিবেদনে উল্লেখ করা হয়, হত্যার উদ্দেশ্যে নির্যাতনের প্রমাণ পাওয়া গেলেও যৌতুকের প্রমাণ পাওয়া যায়নি। গতকাল মঙ্গলবার দুপুরে আদালতে শুনানী শেষে বিচারক মামলাটি আমলে নিয়ে পুলিশকে আসামি এসআই আব্দুস সোবহান মোল্লাকে গ্রেফতার করে আদালতে হাজির করার নির্দেশ দেন।
এদিকে, পুলিশের একটি সূত্র জানায়, এস আই সোবহানের বিরুদ্ধে স্ত্রী মামলা দায়ের করার পর সে সোনাডাঙ্গা থানা থেকে খুলনা সদর থানায় বদলি হয়ে যায়। এক মাস আগে সে খুলনা থানা থেকে কক্সবাজার ট্যুরিস্ট পুলিশে বদলি হয়ে গেছে।
এসআই সোবহান তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হওয়া সম্পর্কে বলেন, এ ব্যাপারে আমার কিছু জানা নেই। তবে, খোঁজ নিয়ে গ্রেফতারি পরোয়ানা সম্পর্কে জানাতে পারব।