UsharAlo logo
শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

নগরীর প্রাণবৈচিত্র্য সংরক্ষণে যুবসংঘের কার্যক্রম প্রদর্শনী শীর্ষক সম্মেলন

usharalo
মার্চ ৬, ২০২১ ৬:১১ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক :  বাংলাদেশ এনভায়রনমেন্ট এ্যান্ড ডেভেলপমেন্ট সোসাইটি বেডস্ এর উদ্যোগে সংস্থার প্রধান কার্যালয়ে ”খুলনা শহরের প্রাণবৈচিত্র্য সংরক্ষণে নগর জীববৈচিত্র্য সংরক্ষণ যুবসংঘের সদস্যদের কার্যক্রম প্রদর্শনী সম্মেলন” শীর্ষক একটি সম্মেলন শনিবার (০৬ মার্চ ) আয়োজন করা হয়। এরপর বেডস্ এর প্রধান নির্বাহী শুভেচ্ছা বক্তব্যে বলেন, উন্নয়নের পাশাপাশি পরিবেশকে বিবেচনায় না রাখলে টেকসই উন্নয়ন সম্ভব নয়। অতঃপর এডোগাওয়া বিশ্ববিদ্যালয়, জাপান এর প্রভাষক ড. হিডেকি স্যাটো ভিডিও কলের মাধ্যমে প্রকল্পটি সম্পর্কে তার অভিজ্ঞতা ও ভবিষ্যৎ কার্যক্রম বিষয়ে আলোচনা করেন এবং নগর জীববৈচিত্র্য সংরক্ষণ বিষয়ে ধারণা প্রদান করেন। সমগ্র কার্যক্রমটি সঞ্চালনা করেন বেডস এর ডকুমেন্টেশান ও কমিউনিকেশান অফিসার এম সাবরিন আহমেদ রতি।
এই কার্যক্রমে উপস্থিত ছিলেন বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক খুলনা শাখার ম্যানেজার রাজু হোসেন, ডাচ বাংলা ব্যাংক লিমিটেড- খুলনা শাখার প্রতিনিধি মি. নির্মল, ওয়াল্টন বাংলাদেশ এর খুলনা ব্রাঞ্চের হাসিবুর রহমান, দারাজ খুলনা হাব-এর মো. সুমন, এশিয়ান কর্পোরেশান এর ব্যবস্থাপক মো. মনির হোসেন, খুলনা বিশ্ববিদ্যালয়ের এগ্রোটেকনোলজী ডিসিপ্লিনের প্রফেসর ড. সরদার শফিকুল ইসলাম, বেডস্ এর চেয়ারম্যান মাহফুজুর রহমান মুকুল, বেডস্ এর প্রধান নির্বাহী মো. মাকছুদুর রহমান, প্রকল্প ব্যবস্থাপক নুরুল আমিন অপু, পাবলিক রিলেশান অফিসার কপিল বিশ্বাস, রিসার্স অফিসার মো. নাহিদ হাসান এবং নগর জীববৈচিত্র্য সংরক্ষণ যুবসংঘের সদস্যবৃন্দ।
উল্লেখ্য, ২০১৮ সাল থেকে বেডস্ দাতা সংস্থা কেইদানরেন ন্যাচার কনজারভেশন ফান্ড (কেএনসিএফ)-এর আর্থিক সহায়তায় খুলনা জেলার ৩১টি ওয়ার্ডে ’নগর জীববৈচিত্র্য সংরক্ষণ’ নামে একটি প্রকল্প বাস্তবায়ন করে আসছে। প্রকল্পেরই অংশ হিসাবে এই কার্যক্রমটি বাস্তবায়িত হয়।