UsharAlo logo
বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নতুন হেড কোচের বিষয়ে যা জানালেন পিসিবি সভাপতি

usharalodesk
মার্চ ২০, ২০২৪ ১:২৬ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়া ডেস্ক : পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সভাপতি মহসিন নকভি দেশটির জাতীয় ক্রিকেট দলের নতুন প্রধান কোচ নিয়োগের বিষয়ে একটি আপডেট দিয়েছেন। তিনি বলেছেন, আগামী সপ্তাহ থেকে ১০ দিনের মধ্যে সিদ্ধান্ত নেওয়া হবে।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পরিপ্রেক্ষিতে কোচিং স্টাফ চূড়ান্ত করা জরুরি হয়ে পড়েছে। এ প্রসঙ্গে নকভি জোর দিয়ে বলেন, দলের নেতৃত্ব দেওয়ার জন্য পিসিবি সবচেয়ে উপযুক্ত প্রার্থী নির্বাচন করতে প্রতিশ্রুতিবদ্ধ, হোক সেটা পাকিস্তানি কিংবা বিদেশি।

ক্রিকেট পাকিস্তান জানিয়েছে, মুলতান সুলতানস এবং ইসলামাবাদ ইউনাইটেডের মধ্যে পিএসএলের (পাকিস্তান ক্রিকেট লিগ) ফাইনাল চলাকালীন ন্যাশনাল ব্যাংক স্টেডিয়ামে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে নকভি বলেন, প্রধান কোচ নিয়োগের প্রক্রিয়া চলমান।

‘আমি আপনাদের আশ্বাস দিচ্ছি যে, আমরা আগামী এক সপ্তাহ বা দশ দিনের মধ্যে প্রধান কোচ নিয়োগ করব,’ বলেন নকভি।

প্রতিবেদনে বলা হয়েছে, পিসিবি চেয়ারম্যান নতুন কোচ সম্পর্কে সুনির্দিষ্ট কোনো তথ্য প্রকাশ করেননি। কারণ এর আগে মিথ্যা তথ্য ফাঁস হওয়ার কারণে জটিলতা সৃষ্টি হয়েছিল এবং সে কারণে অস্ট্রেলিয়ার শেন ওয়াটসনের মতো সম্ভাব্য প্রার্থী তার সিদ্ধান্ত প্রত্যাহার করে নিয়েছেন।
‘আমরা শেন ওয়াটসনের সাথেও আলোচনায় ছিলাম এবং তার প্রস্তাবটি গ্রহণ না করার একটি কারণ ছিল- মিডিয়াতে অনেক কিছু ফাঁস হয়েছিল যার বেশিরভাগই সঠিক ছিল না,’ বলেন নকভি।

এ সময় নকভি পাকিস্তানের শীর্ষ ক্রিকেটারদের আগামী ২৫ মার্চ থেকে অ্যাবোটাবাদে শুরু হওয়া একটি বুট ক্যাম্পে যোগ দেওয়ার পরিকল্পনার কথাও জানান। এমনকি নতুন প্রধান কোচও তাদের সঙ্গে থাকতে পারেন বলে জানান তিনি।

এ ছাড়াও নকভি তার বক্তব্যে পিসিবি পুনর্গঠনের ইঙ্গিত দিয়েছেন। তার মতে, বর্তমান অবস্থায় চলতে পারে না পিসিবি।

এ সময় সম্ভাব্য পরিবর্তন সম্পর্কে প্রশ্ন করা হলে নকভি পিসিবির ৯০০ জনের বিশাল কর্মীবাহিনী এবং মাত্র ১১ জন খেলোয়াড়ের মধ্যকার সম্পূর্ণ বৈসাদৃশ্য লক্ষ্য করেছেন বলে জানান। তার মতে, পিসিবির আর্থিক স্থিতিশীলতা নিশ্চিত করার জন্য সমন্বয় করা প্রয়োজন।

‘১১ জন খেলোয়াড়কে পরিচালনা করার জন্য ৯০০ জন লোক (পিসিবিতে কাজ করছেন),’ বলেন নবনিযুক্ত পিসিবি চেয়ারম্যান।

ঊষার আলো-এসএ