UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে মানুষের ঢল

usharalodesk
মে ৭, ২০২১ ১০:৪৭ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে সাপ্তাহিক ছুটি দিনে ঈদে ঘরে ফেরা মানুষ ও যানবাহনের চাপ বেড়েছে। আজ ৭ মে শুক্রবার সকালে এমন দৃশ্য দেখা গেছে ঘাট এলাকাতে।
ঘাট কর্তৃপক্ষ বলছেন, ঈদকে সামনে রেখে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট দিয়ে ঘরে ফিরছে মানুষ। ভোর থেকে এ নৌরুটে মানুষ ও যানবাহনের ভিড় বাড়তে থাকে। সকাল সাড়ে ৮টার দিকে ঘাট এলাকায় যানবাহন ও যাত্রীর চাপ আরও বেড়ে যায়।
পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা কাজির হাট নৌরুটে ২০টি ফেরি রয়েছে। যানবাহন ও যাত্রীর চাপ থাকায় ৬টি ছোট ফেরির পাশাপাশি ৪টি বড় ফেরি পারাপারে সচল রেখেছে ঘাট কর্তৃপক্ষ। সরকারে নিষেধাজ্ঞা থাকার পরও ভাইরাস সংক্রমণের আশঙ্কা নিয়ে গাদাগাদি করে ঘরে ফিরছে যাত্রীরা।
কামাল নামে একজন যাত্রী বলেন, ঈদের জন্য বাড়িতে যাচ্ছি। সরকারের নিষেধাজ্ঞা রয়েছে। তারপরও যেতে হবে কারণ ঈদ একা ঢাকাতে কাটাতে পারব না। বাবা, মা, ভাইবোন রয়েছে। ১ বছর পর বাড়ী যাচ্ছি। করোনা সংক্রমণের আশঙ্কা তো আছে। তার পরও ৫ গুণ বেশি ভাড়া দিয়ে যাচ্ছি।
মেহেদী নামের অপর এক যাত্রী বলেন, মাকে দেখা হয় না ৬ মাস। মা-বাবা ছাড়া ঈদ কল্পনা করা যায় না। এমনিতে আমার মা অসুস্থ। তাই এত বাধার পর ও যাচ্ছি গ্রামে। দেখা হবে সবার সঙ্গে। স্ত্রী-সন্তানকে নিয়ে বাড়ি যাচ্ছি।
ঘাটের ব্যবস্থাপক মো. সালাম হোসেন বলেন, সাপ্তাহিক ছুটি দিন ও অন্যদিকে সামনে ঈদ থাকায় যাত্রী ও যানবাহনের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় ফেরি সংখ্যাও বাড়ানো হয়েছে।

(ঊষার আলো- এম. এইচ)