UsharAlo logo
শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বঙ্গবন্ধুর ত্যাগ ও আদর্শ জানতে হবে : বাবুল রানা

koushikkln
আগস্ট ১৯, ২০২১ ১০:১২ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : খুলনা মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বাবুল রানা বলেছেন, বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করতে হলে মনের ক্যানভাসে তাঁর ছবি আঁকতে হবে। তাহলেই প্রতিটি কাজে বঙ্গবন্ধুর আদর্শের বর্হিপ্রকাশ ঘটবে। তিনি বলেন, বঙ্গবন্ধু স্ত্রী সন্তান সহ পরিবারকে ত্যাগ করে এদেশ ও দেশের মানুষকে প্রাধান্য দিয়েছেন। অসহায় অধিকার বাঞ্ছিত মানুষের অধিকার ফিরিয়ে আনতে নিজেকে বিলিয়ে দিয়েছেন। যা বিশে^ বিরল নেতৃত্ব হিসেবে প্রমাণিত হয়েছে। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মধ্যদিয়ে এদেশের গণতন্ত্র ও বাকস্বাধীনতাকে রুদ্ধ করা হয়েছিলো। ইতিহাস কাউকে ক্ষমা করেনা। যারা ইতিহাসের খল নায়ক তারা অতল গহ্বরে তলিয়ে গেছে। আর ইতিহাসের সত্য ঘটনা আজ বেরিয়ে এসেছে। সেজন্যে আজ যারা মৎস্যজীবী লীগ করবেন তাদেরকে বঙ্গবন্ধুর ত্যাগ ও আদর্শ জানতে হবে। তাঁর আদর্শ আর ত্যাগকে মনে প্রাণে ধারণ করে প্রত্যেক এলাকায় মহল্লা এবং ঘরে ঘরে গিয়ে বঙ্গবন্ধুর আদর্শের কর্মী তৈরী করতে হবে। তাহলেই বঙ্গবন্ধুর আদর্শ অনন্তকাল বাংলার মাটিতে চলতে থাকবে।
বৃহস্পতিবার (১৯ আগস্ট) সন্ধ্যায় দলীয় কার্র্যালয়ে খুলনা মহানগর মৎস্যজীবী লীগ আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মহানগর মৎস্যজীবী লীগের আহবায়ক ইঞ্জি: শেখ আব্দুল জব্বারের সভাপতিত্বে এবং সদস্য সচিব এ্যাড. ইব্রাহিম খলিল ইমনের পরিচালনায় বক্তব্য রাখেন, খুলনা মহানগর আওয়ামী লীগ দপ্তর সম্পাদক মো. মুন্সি মাহবুব আলম সোহাগ, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. মফিদুল ইসলাম টুটুল, কামাল ব্যাপারী, রবিউল ইসলাম।
এসময়ে উপস্থিত ছিলেন, মহানগর আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক শেখ মো: ফারুক আহমেদ, অধ্যা. আলমগীর কবির, এস এম আকিল উদ্দিন, সৈয়দ মিজানুল ইসলাম আল জামিল, ইঞ্জি; সাকিল হাসান প্রিন্স, আলী আকবর, শেখ জামাল হোসেন পলাশ, ইঞ্জি: সাকিল আহসান, মল্লিক মাসুম জামান, শেখ আল আমিন, শামছুজ্জোহা বাঙালী, ইউসুফ আলী সাদা, মো. আব্দুর রহীম, সজিব হোসেন, কালাম মোল্লা, মিজানুর রহমান, সাবের আহমেদ, সোহেল মোল্লা, আব্দুস সবুর, এস এম জাকির হোসেন, এ্যাড. মিরাজ হোসেন, ডা. রফিকুল ইসলাম, জাহিদ শিকদার, মো. হানিফ, মোসা. শামীমারা পারভিন, অমিত সাহা, লিংকন পাল, রেজাউল করিম, মো. বাবু ও রায়হান চৌধুরী সহ দলে বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।
স্মরণ সভা শেষে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে সকল শহীদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। এর আগে দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান করা হয়।