UsharAlo logo
মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বরিশালে জোড়া লাগানো যমজ শিশুর জন্ম

usharalodesk
জুন ৩, ২০২১ ১০:০৫ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : বরিশালে বুক ও পেটে সংযুক্ত যমজ শিশুর জন্ম হয়েছে। জন্ম নেওয়া শিশুদের পৃথক মাথা, হাত এবং পা থাকলেও তাদের বুকের নিচে এবং পেটে একে অপরের সঙ্গে সংযুক্ত হয়ে রয়েছে। বরিশালের গৌরনদীতে একটি বেসরকারি ক্লিনিকে পেটে জোড়া লাগানো যমজ কন্যা শিশুদের ২ জুন বুধবার দুপুরে জন্ম হয়েছে। শিশু ২টির মায়ের নাম হালিমা। তিনি সুস্থ রয়েছে।
তবে গৌরনদীতে জোড়া লাগানো যমজ শিশু ২জনের সঠিক চিকিৎসা হচ্ছে না। তাই নবজাতকদের বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বুধবার বিকেলে নবজাতক ওয়ার্ডে ভর্তি করানো হয়েছে।
শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে দায়িত্বরত চিকিৎসক ডা. সৌরভ সুতার সাংবাদিকদের বলেন, অস্ত্রপচারের মাধ্যমে জোড়া লাগানো শিশু দেশেই আলাদা করা যায়। এর আগেও দেশে অস্ত্রোপচারের মাধ্যমে জোড়া লাগানো মাথা আলাদা করা হয়েছে। শিশু ২টিকেও আলাদা করা সম্ভব। এজন্য তাদেরকে শিগগিরই ঢাকার হাসপাতালে রেফার করা হবে। কারণ এই ধরনের শিশুদের চিকিৎসার জন্য শেবাচিম হাসপাতালে যথেষ্ট সুবিধা নেই।
শিশুদের বাবা আবু জাফর বলেছেন, তাদের বাড়ি মুলাদী উপজেলার বাটামারা ইউনিয়নের সেলিমপুর গ্রামে। তার পরিবারে আরো ২ টি কন্যা সন্তান রয়েছে। সিজারিয়ানের পর স্ত্রী সুস্থ রয়েছে বলে ডাক্তার জানিয়েছে। নবজাতক ২ টিও সুস্থ।

(ঊষার আলো- এম.এইচ)