UsharAlo logo
শুক্রবার, ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাগেরহাটে জমি নিয়ে বিবাদে নারী ও প্রতিবন্ধীশিশুসহ আহত ৭

pial
সেপ্টেম্বর ১৭, ২০২২ ৩:২২ অপরাহ্ণ
Link Copied!

বাগেরহাট প্রতিনিধি : গ্রাম্য কোন্দলে আলোচিত বাগেরহাটের মোল্লাহাট উপজেলায় জমি বিবাদে একপক্ষের দুই দফা হামলায় নারী ও প্রতিবন্ধীশিশুসহ ৭ জন আহত হয়েছে।

আহতদের মোল্লাহাট ও গোপালগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার (১৫ সেপ্টেম্বর) বিকেলে গোপালগঞ্জ হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে বাড়ী ফেরার পথে ভাটিয়াপাড়া এলাকায় রাস্তায় দ্বিতীয় দফা ও এর আগের দিন বৃহস্পতিবার উপজেলার কামার গ্রামে প্রথম দফা হামলা করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন আহত হলেন, লিটন শেখ (৩৫), রুনা বেগম (২৫), রত্না (৩০), প্রতিবন্ধী শিশু মুরছালিম (১২), বৃদ্ধ জিহাদ শেখ (৭৫), বিপ্লব শেখ (২২) ও সবুজ (২৫)।

আহতরা জানান, মোল্লাহাট উপজেলার কামার গ্রামের জিহাদ শেখের সাথে জমি নিয়ে বিরোধ চলছে একই এলাকার আহাদ আলী শেখের। উক্ত বিরোধের জেরে পূর্ব পরিকল্পিতভাবে বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে আহাদ শেখের নেতৃত্বে কয়েকজন ভাড়াটিয়াসহ ১৫/২০ জন লাঠিয়াল জমি জবর দখল চেষ্টা ও গালিগালাজ করতে থাকে। গালিগালাজের কারণ জানতে চাইলে লাঠিয়ালরা অতর্কিত হামলা চালায়। হামলায় লিটন নামে একজনের কান কেটে ও দাঁত ভেঙ্গে ফেলাসহ ১ জন প্রতিবন্ধী শিশু, ২ জন নারীসহ ৭ জন গুরুতর জখম হয়।

লাঠিয়ালরা শুধু মারপিট করে ক্ষ্যান্ত হয়নি এরা আহতেদর বসতবাড়ী তছনছ ও নগদ টাকাসহ দুই লক্ষাধিক টাকার স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়। পরে আহতদেরকে উদ্ধার করে মোল্লাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

এদের মধ্যে উন্নত চিকিৎসার জন্য আহত লিটন ও রুনা’কে গোপালগঞ্জ হাসপাতালে স্থানান্তর করা হয়। এখান থেকে বাড়ী ফেরার পথে ভাটিয়াপাড়া এলাকায় দুস্কৃতিকারীরা আবার হামলা চালায়। এতে বিপ্লক শেখ নামের একজন গুরুতর আহত হয়। তাকে মোল্লাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

দু’দফা এ হামলার ঘটনায় গোপালগঞ্জ ও মোল্লাহাট থানায় পৃথকভাবে ২টি অভিযোগ দায়ের করা হয়েছে বলে আহতরা জানান। এ বিষয়ে মোল্লাহাট থানার পরিদর্শক (তদন্ত) মোঃ মতিয়ার রহমান শনিবার সকালে বলেন কামারগ্রামের হামলার ঘটনায় দুই পক্ষ থেকেই থানায় লিখিত অভিযোগ দিয়েছে। এখন তদন্ত করে আইনগত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

(ঊষার আলো-এফএসপি)