UsharAlo logo
শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপি সব সময় পেছনের দরজা পছন্দ করে : খুলনায় তথ্য ও সম্প্রচার মন্ত্রী

koushikkln
সেপ্টেম্বর ২৪, ২০২১ ২:১৬ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো প্রতিবেদক : বিএনপি সব সময় পেছনের দরজা পছন্দ করে, জিয়াউর রহমান পিছনের দরজা দিয়েই ক্ষমতায় এসেছিলেন এবং বেগম খালেদা জিয়াও পিছনের দরজা পছন্দ করে। সেই কারনেই গত সাড়ে ১২ বছর ধরে আন্দোলন সংগ্রাম করে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করে পিছনের দরজা দিয়ে কিছু করা যায় কিনা সেই চেষ্টাই তারা করেছেন। এই রাজনীতি তাদের জন্য মঙ্গল বয়ে আনবেনা।
শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সকালে বাংলাদেশ বেতার খুলনা কেন্দ্র পরিদর্শন শেষে তিনি এই কথা বলেন।
তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে আরও বলেন, বেগম খালেদা জিয়ার সাজা স্থগিতের আদেশ আদালত থেকে হয়নি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহানুভবতা থেকে সাজা স্থগিত করেছেন। সরকার চাইলেই বেগম খালেদা জিয়ার সাজা স্থগিতের আদেশ আগামীকালই বাতিল করতে পারে। অতএব বিএনপির উচিত হবে এ জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সরকারের প্রতি কৃতজ্ঞতা দেখানো।

এদিকে মন্ত্রী শুক্রবার বেলা সাড়ে ১১টায় খুলনা জেলা প্রশাসক সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রীর সাংবাদিক কল্যাণ তহবিল থেকে করোনাকালীন সহায়তার চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দেন। অনুষ্ঠানে বিভিন্ন গণমাধ্যমের ৭৫জনকে প্রধানমন্ত্রীর সাংবাদিক কল্যাণ তহবিল থেকে ১০ হাজার টাকার চেক প্রদান করা হয়।

খুলনা জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক, জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কুদ্দুস আফ্রাদ। বক্তব্য দেন খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সি মাহবুব আলম সোহাগ, সাংবাদিক অমিয় কান্তি পাল।
তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকা- তুলে ধরে বলেন, সাড়ে ১২ বছর আগে বাসি ভাত চাওয়ার কণ্ঠ পাওয়া যেত। এখন আর শোনা যায়না। এটা বদলে যাওয়া বাংলাদেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সামাজিক কল্যাণকর রাষ্ট্র গঠন করতে চান। এজন্য বিধাবা ভাতা, স্বামী পরিত্যাক্তা ভাতা, প্রতিবন্ধী ভাতা, বৃদ্ধভাতা, মাতৃত্বকালীনসহ অনেক ভাতা চালু করেছেন। সাধারণ মানুষ তার সুফল পাচ্ছেন।

মন্ত্রী বলেন, করোনাকালীন সময়ে প্রধানমন্ত্রী একদিনও বসে থাকেননি। তথ্য প্রযুক্তির সর্ব্বোত্তম ব্যবহার করে ই-ফাইল চালু, মন্ত্রী পরিষদের সভা, একনেট সভা হয়েছে। বিশ্বে জিডিপির হার কমলেও বাংলাদেশে বেড়েছে। জিডিপি রেট ভারতকে ছাঁড়িয়েছে। মাথাপিছু আয় ২৫০ ডলার বেড়েছে। আমরা দশ বছর আগে পাকিস্তানকেও সব সূচকে হারিয়েছি।
সাংবাদিকদের জন্য ১০ কোটি অনুদান প্রদানের বিষয়টি উল্লেখ করে ড. হাছান মাহমুদ এমপি বলেন, প্রধানমন্ত্রীর অনুদান থেকে সাংবাদিকদের করোনাকালীন সহায়তা প্রদান করা হচ্ছে। যারা ওই সময়ে চাকুরিচ্যুত, বেতন পাননি তাঁরা সকলে এই সহায়তা পাবেন। যারা সব সময় সরকারের সমলোচনা করেন, তারাও এ থেকে বাদ পড়বেন না।
তথ্য ও সম্প্রচার মন্ত্রী খুলনায় পূর্ণাঙ্গ টেলিভিশন কেন্দ্র, সিনেপ্লেক্সসহ তথ্য কমপ্লেক্স নির্মাণ করা হবে সাংবাদিকদের আশ্বাস দেন।