UsharAlo logo
শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বেনাপোলে দুর্বৃত্তরা কাটল পাট গাছ

usharalodesk
জুন ৮, ২০২১ ৮:৪৯ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ফসলি জমি বিনষ্ট করেছে দুর্বৃত্তরা। ফসলি জমিতে রয়েছে ৭ ফুট উচ্চতার পাট। বেনাপোল পোর্ট থানার বড়আঁচড়া গ্রামের ইব্রাহীম সরদারের জমির ওই পাট গাছ কেটে ও ভেঙ্গে ফেলে দুর্বৃত্তরা।
মঙ্গলবার (৮ জুন) সকালে ওই মাঠের ৫২ শতক জমির প্রায় অর্ধেকটা নষ্ট করা হয়। জমির মালিক বেনাপোল পোর্ট থানার বড়আঁচড়া গ্রামের ছলেমান সরদার এর ছেলে ইব্রাহীম সরদার। আর ফসল নষ্টকারী দুর্বৃত্তরা হলো একই গ্রামের কেসমত আলীর ছেলে সুমন হোসেন (৪০), পারভেজ আলী (৩৪) ও রিপন (২৮)।
স্থানীয় বাসিন্দা আব্দুল হামিদ বলেন, বড়আঁচড়া গ্রামের ইব্রাহীম সরদারের ওই পাট ক্ষেত থেকে সোমবার গ্রামের একজন নারী পাট শাক তুলে নেয়ার সময় পাটের আগা ভেঙ্গে নিয়ে যায়। এ নিয়ে একটু কথা কাটাকাটি হয়। পরে
স্থানীয় চেয়ারম্যান বজলুর রহমানসহ গ্রামের গন্যমান্য ব্যক্তিরা বিষয়টি মিমাংসা করে দেন। কিন্তু ক্ষোভ থেকে যায় ওই নারীর পক্ষের সুমনদের। সেই ক্ষোভ থেকে পাট ক্ষেত কেটে ও ভেঙ্গে তছনছ করে দেয়।
জমির মালিক ইব্রাহিম সরদার বলেন, আমার পাট এর আগা ভেঙ্গে ফেলায় আমি নিষেধ করেছি এবং এ নিয়ে স্থানীয় জনপ্রতিনিধি বিচার করে দেয়ার পরও আমার এ ক্ষতি সাধন করেছে সুমন এবং তারা ভায়েরা। বর্তমান রোনাকালীন সময় কাজ নেই। অত্যন্ত যত্ন সহকারে তিনি এই পাট গুলো পরিচর্যা করেন। এখন দুর্বৃত্তরা যা ঘটিয়েছে তার পথে বসতে হবে। তিনি ক্ষতিপুরন দাবি করে স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে এর সঠিক বিচার দাবি করেন। বিচার না পেলে থানায় অভিযোগ করবেন বলেও জানায়।
স্থানীয় ইউপি সদস্য আব্দুল হাই বলেন, এটা অত্যন্ত ন্যাক্কারজনক ঘটনা। এ ঘটনার বিচার হওয়ার প্রয়োজন।
বেনাপোল পোর্ট থানার ডিউটি অফিসার এসআই রোকনুজ্জামান বলেন, এখনও থানায় কোন অভিযোগ হয়নি। অভিযোগ পেলে বিষয়টি দেখা হবে।

(ঊষার আলো-এমএনএস)