UsharAlo logo
সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বেসরকারি পাট-সুতা-বস্ত্রকল শ্রমিক কর্মচারীদের নতুন কর্মসূচি ঘোষণা

koushikkln
ডিসেম্বর ৬, ২০২২ ১১:৩০ অপরাহ্ণ
Link Copied!

ফুলবাড়ীগেট প্রতিনিধি : বেসরকারী পাট, সুতা, বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের উদ্যোগে এক জরুরী সভা মঙ্গলবার (০৬ ডিসেম্বর) সকাল ১০ টায় গাফফারফুড মোড়স্থ ফেডারেশনের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হয়। ফেডারেশনের সভাপতি শেখ আমজাদ হোসেনের সভাপতিত্বে ও প্রচার সম্পাদক সাইফুল্লাহ তারেকের পরিচালনায় বক্তৃতা করেন বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক ও মহসেন জুট মিল ওয়াকার্স ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রসুল খান, মহসেন জুট মিলের শ্রমিক নেতা বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিল কাজী, আমির মুন্সি, জুট স্পিনার্স মিলের শ্রমিক নেতা আলাউদ্দিন মোঃ হোসেন, সোনালী জুট মিলের শ্রমিক নেতা সেকেন্দার আলী, শেখ বাবুল,আফিল জুট মিলের শ্রমিক নেতা নিজামউদ্দিন প্রমুখ।

সভা থেকে শ্রমিকদের বকেয়া মুজুরী পরিশোধসহ ন্যায় সঙ্গত ৬ দফা দাবি আদায়ের লক্ষে ৩ দিনের কর্মসূচি ঘোষণা করা হয়। কর্মসূচির মধ্যে রয়েছে আগামি ৯ ডিসেম্ভর বিকাল ৩ টায় সোনালী জুট মিলগেটে শ্রমিক জনসভা, ১২ ডিসেম্ভর সকাল ১১ টায় ফুলবাড়ীগেট থেকে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রা, এবং ১৬ ডিসেম্ভর মহান বিজয় দিবস উপলক্ষে বিকাল ৩ টায় মহসেন জুট মিল সংলগ্ন গাফফার ফুড মোড়ে আলোচনা সভা বীর মুক্তিযোদ্ধা শ্রমিকদের সংবর্ধনা দেওয়ার কমৃসূচি ঘোষনা করা হয়।
এর মধ্যে যদি শ্রমিকদের ন্যায় সঙ্গত দাবি দাওয়া মেনে নেওয়া না হয়। তাহলে পরবর্তিতে রাজপথ, রেলপথ অবরোধসহ কঠিন কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান শ্রমিক নেতারা।