UsharAlo logo
মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বেহাল দৌলতপুর উত্তর দেয়ানা মাঠ সংলগ্ন সড়ক

usharalodesk
মার্চ ১৪, ২০২১ ১০:২৪ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো প্রতিবেদক : খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) ৪নং ওয়ার্ডের দেয়ানা উত্তরপাড়া স্কুল মাঠ সংলঘœ রাস্তাটি দীর্ঘদিন ধরে খানাখন্দে বেহাল দশায় পড়ে আছে। ফলে এ রাস্তা দিয়ে জনসাধারণের প্রতিদিনের চলাচলে দারুন দুর্ভোগ পোহাতে হচ্ছে। কিন্তু কেসিসি’র উদ্যোগে মহানগরীর বিভিন্ন ওয়ার্ডে নুতন রাস্তা সংস্কারের উদ্যোগ গ্রহণ করা হলেও কেসিসি’র আওতাধীন ৪নং ওয়ার্ডের গুরুত্বপূর্ণ রাস্তাটি দীর্ঘদিন ধরে খানাখন্দে বেহাল দশায় পড়ে আছে ।
তবে কেসিসি’র সূত্র জানিয়েছে ইতিমধ্যেই এই বেহাল রাস্তার নতুন করে করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
অপরদিকে হোসেন শাহ রোড হয়ে সরাসরি বিশ্ব রোড। খানাখন্দ থাকা সত্ত্বেও গুরুত্বপূর্ণ এ রাস্তাটি দিয়ে প্রতিদিনই শতাধিক ইজিবাইক, ইট-বালি বহনকারী ছোট-বড় মাঝারী যানবহন চলাচল করে। তবে বর্তমানে দীর্ঘদিন ধরে গুরুত্বপূর্ণ এ সড়কটি বেহাল দশায় পড়ে থাকার দরুন অনেকটাই যানবহনের চলাচল কমে গিয়েছে। কারণ এ রাস্তা দিয়ে যানবহন চলাচল করতে গেলে প্রতিনিয়ত শিকার হচ্ছে দুর্ঘটনার কবলে। আর বর্ষার সময় আর রক্ষা নেই। কোনভাবেই এই রাস্তাকে রাস্তা বলার উপায় থাকেনা। বৃষ্টির কাদায় পুরো রাস্তাটি বড় বড় গর্তের সৃষ্টি হয় বলে জানিয়েছেন এলাকাবাসী।
দেয়ানা উত্তরপাড়া বাসিন্দা ও খুলনা মহানগর স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি গোলাম রব্বানী টিপু বলেন, দেয়ানা উত্তরপাড়া স্কুল মাঠ সংলঘœ রাস্তাটি দীর্ঘদিন ধরে খানাখন্দে বেহাল দশায় পড়ে আছে। দীর্ঘদিন ধরে বেহাল দশায় পড়ে থাকার কারনে এ রাস্তা দিয়ে জনসাধারণের প্রতিদিনের চলাচলে দারুন দুর্ভোগ পোহাতে হচ্ছে। দ্রুত যথাযথ কর্তৃপক্ষের নিকট আশু প্রতিকারের দাবি জানাচ্ছি। ব্যবসায়ী তরিকুল বলেন, রাতে অনেক সময় রাস্তায় লাইট জ্বলে না। অন্ধকারে কোথায় ভাঙ্গা আর কোথায় ভালো বোঝা যায় না। অচিরেই নতুন রাস্তার দরকার।
এ বিষয়ে ৪নং ওয়ার্ড কাউন্সিলর কবির হোসেন কবু মোল্লা বলেন, আমার ওয়ার্ডের মধ্য দেয়ানা উত্তরপাড়া স্কুল মাঠ সংলঘœ রাস্তাটি পড়ে বেহাল অবস্থায় পড়ে আছে, এ বিষয়ে আমি অবগত। আমি নিজে ঘুরে ঘুরে বেহাল সকল রাস্তগুলো পরিদর্শন করেছি। রাস্তাগুলো অত্যন্ত বেহাল এবং চলাচলের অনুপযোগী। দেয়ানা উত্তরপাড়া স্কুল মাঠ সংলঘœ রাস্তাসহ ওয়ার্ডের তিনটি নতুন রাস্তার তৈরীর জন্য ইতিমধ্যেই প্রায় দুই কোটি টাকা বরাদ্দ দিয়েছে কেসিসি। এ বরাদ্দের আলোকে সর্ব প্রথমই দেয়ানা উত্তরপাড়া স্কুল মাঠ সংলঘœ হতে পূজা মন্দির পর্যন্ত নতুন রাস্তা তৈরী সকল প্রক্রিয়া সম্পন্ন হয়েছে এবং খুব দ্রুতই কাজ শুরু হবে বলে জানান এ স্থানীয় জনপ্রতিনিধি।
এ বিষয়ে কেসিসি’র নির্বাহী প্রকৌশলী মোঃ লিয়াকত আলী খান বলেন, ইতিমধ্যেই দেয়ানা উত্তরপাড়া স্কুল সংলঘœ রোডের কাজের টেন্ডার ও পিএম ডব্লিউ সম্পন্ন। দু’এক মাসের মধ্যেই কাজ শুরু হবে জানান এ কর্মকর্তা।