UsharAlo logo
শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মহানবী (সা.)-কে নিয়ে কটূক্তি: কলেজছাত্র আকাশ গ্রেফতার

usharalodesk
জুলাই ১৭, ২০২২ ১২:১৫ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : মহানবী (সা.)-কে নিয়ে ফেসবুকে কটূক্তির অভিযোগে নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া এলাকায় কলেজছাত্র আকাশ সাহাকে (২০) খুলনা থেকে গ্রেফতার করেছে পুলিশ।শনিবার (১৬ জুলাই) রাত ১২টার দিকে তাকে গ্রেফতার করা হয়।এ ব্যাপারে বিস্তারিত পরে জানানো হবে বলে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে। এঘটনায় দিঘলিয়া গ্রামের কচি সরদার বাদী হয়ে ১৫ জুলাই রাতেই আকাশ সাহার নামে একটা মামলা করেছেন (মামলা নং ৮)।

উল্লেখ্য, শুক্রবার (১৫ জুলাই) কলেজছাত্র আকাশ সাহার ফেসবুকে মহানবীকে (সা.)-কে কটূক্তি করে স্ট্যাটাস দেওয়ার অভিযোগ রয়েছে। বিষয়টি ওই দিন জুম্মার নামাজের পর বিভিন্ন পেশার মানুষের নজরে আসে। এরপর বিক্ষুদ্ধ লোকজন আকাশ সাহার গ্রেফতার ও বিচার দাবিতে তাদের বাড়ির সামনে বিক্ষোভ করেন। একই দিন বিকেল থেকে উত্তেজনা আরও বাড়তে থাকে।

১৫ জুলাই রাতে উচ্ছৃঙ্খল লোকেরা দিঘলিয়ার সাহাপাড়ার ৪টি মন্দির ভাঙচুর করেছে। এছাড়া আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে পান ব্যবসায়ী গোবিন্দ সাহার বসতঘর। দিঘলিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিলীপ কুমার সাহার বাড়িসহ গৌরচন্দ্র সাহা, ডা. স্বপন সাহা, গৌতম ভবেশ, নিরঞ্জন লস্করসহ কমপক্ষে ২০ জনের বাড়ি ভাঙচুর করে তারা। এসময় হামলাকারীরা ঘরের ভিতরে ঢুকে আসবাপত্র ভাঙচুর, নগদ টাকাসহ স্বর্ণাংলকার লুট করে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগীরা।

বিক্ষুব্ধ জনতা দিঘলিয়া বাজারের অশোক স্টোর, অনুপম ফার্মেসি, তারাপদ মিস্টান্ন ভাণ্ডার, নিত্য দুলাল স্টোরসহ কমপক্ষে ১৫টি দোকান ভাঙচুর করেছে।  নড়াইল-২ আসনের এমপি মাশরাফি বিন মোর্তজা শনিবার (১৬ জুলাই) বিকেলে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন। আপাতত পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। সরকারি সহায়তায় রোববার (১৭ জুলাই) থেকে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি-দোকানপাঠ ও মন্দির সংস্কারের কাজ শুরু হয়েছে।

ঊষার আলো-এসএ