UsharAlo logo
মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মহামারী করোনাকালে এ দেশে খাদ্যসংকট হবে না-কৃষিমন্ত্রী

usharalodesk
এপ্রিল ২৩, ২০২১ ৫:১৯ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : বোরো ধান ঠিকভাবে ঘরে তুলতে পারলে করোনাকালে দেশে খাদ্য নিয়ে কোনো সংকট তৈরি হবে না। গত বোরো মৌসুমে ধানের ভালো উৎপাদন হয়েছিল, কিন্তু আউশ-আমন মৌসুমে দফায় দফায় দীর্ঘস্থায়ী বন্যা এবং অতিবৃষ্টির কারণে উৎপাদন অনেক কম হয়েছিল। অতীতের যেকোনো সময়ের চেয়ে এ বছর ধান-চালের উৎপাদন বাড়ানোর জন্য আমরা আপ্রাণ চেষ্টা করেছি বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

শুক্রবার(২৩ এপ্রিল) সকাল ১১টায় হবিগঞ্জের বানিয়াচং উপজেলার যাত্রাপাশা গ্রামে বোরো ধান কাটা পরিদর্শন শেষে এক অনুষ্ঠানে মন্ত্রী এ কথা বলেন।

তিনি জানান, ‘করোনাকালে খাদ্য নিয়ে মানুষকে যাতে আতঙ্কে থাকতে না হয়, খাদ্যের কোনো অভাব না হয় এ বিষয়টি নিশ্চিত করতে প্রধানমন্ত্রীর নেতৃত্বে বর্তমান সরকার জোরালোভাবে কাজ করছে।’ পরে তিনি হারভেস্টারের মাধ্যমে হাওরের ধান কাটার অনুষ্ঠানিক উদ্বোধন করেন। এ সময় হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এবং জেলা আওয়ামী লীগের সভাপতি এড. মো. আবু জাহির, কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মেসবাহুল ইসলাম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক আসাদুল্লাহ, হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহান এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. মো. আলমগীর চৌধুরীসহ কৃষি বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

(ঊষার আলো-আরএম)