UsharAlo logo
মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মৃত্যুভয় উপেক্ষা করে বাঙ্গালীর অধিকার রক্ষায় সংগ্রাম করে যাচ্ছেন প্রধানমন্ত্রী

koushikkln
জুন ১১, ২০২২ ৩:১৮ অপরাহ্ণ
Link Copied!

ঊষারআলো রিপোর্ট: ষড়যন্ত্রের শিকল ভেঙ্গে ও মৃত্যুর ভয় উপেক্ষা করে বাঙ্গালীর অধিকার রক্ষায় বঙ্গবন্ধু কন্যা ও রাষ্ট্রনায়ক শেখ হাসিনা সংগ্রাম করে যাচ্ছেন। যারা মিথ্যা গণতন্ত্রের বুলি দিয়ে বঙ্গবন্ধু কন্যার সমালোচনা করছে তারাই ৭৫ পরবর্তী সময়ে বাঙ্গালীর অধিকার ক্ষুন্ন করেছেন। তারাই গনতন্ত্রের পথ রুদ্ধ করার অপপ্রয়াস করেছেন। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা তাদেরকে প্রতিহত করেই জনগণের ভোটাধিকার রক্ষা করেছেন। সমৃদ্ধ বাংলাদেশ গড়ার অগ্রযাত্রার সূত্রপাত করেছেন। মৃত্যুভয় উপেক্ষা করে জনগণের সেবা করছেন।
১১ জুন বঙ্গবন্ধু কন্যা ও রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারামুক্তি ও গণতন্ত্র মুক্তি দিবস উপলক্ষে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে নগর যুবলীগের আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে এ কথা বলেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা।

শনিবার (১১ জুন) দুপুরে নগর যুবলীগের আহবায়ক সফিকুর রহমান পলাশের সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক শেখ শাহজালাল হোসেন সুজনের পরিচালনায় দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন, নগর যুবলীগ নেতা এস এম হাফিজুর রহমান হাফিজ, আব্দুল কাদের শেখ, সওকাত হোসেন, অভিজিৎ চক্রবর্তী দেবু, কবির পাঠান, মোস্তফা শিকদার, ইয়াসিন আরাফাত, রাশেদুল ইসলাম রাশেদ,সদর থানা যুবলীগ নেতা, রাশেদুজ্জামান রিপন, ওয়ার্ড যুবলীগ নেতা, ইলিয়াস হোসেন লাবু,হাসান শেখ, এজাজ আহম্মেদ, ইমরুল ইসলাম রিপন, আনিসুর রহমান, চৌধুরী রিয়াজ মাহমুদ, রাকিবুল ইসলাম, হারুন উর রশিদ, অলক শীল, তাজদিকুর রহমান জয়, জামিল আহমেদ সোহাগ, লাবু আহমেদ, জিহাদুর রহমান জিহাদ, ছাত্রলীগ নেতা আসাদুজ্জামান বাবু, জব্বার আলী হিরা, জহির আব্বাস, মেহেদী হাসান, ইমতিয়াজ আহমেদ রিপন, শেখ সাকিব প্রমুখ।

আলোচনা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ ও দীর্ঘায়ু কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন হাফিজ মাওলানা মোস্তাফিজুর রহমান।
উল্লেখ্য, ২০০৭ সালে তৎকালীন সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকার “মাইনাস ওয়ান ফর্মুলা” বাস্তবায়নের লক্ষ্যে মিথ্যা ও বানোয়াট মামলায় ১৬ জুন তৎকালীন বিরোধীদলীয় নেত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আটক করে। ১১ মাস সংসদ ভবনে স্থা্পিত অস্থায়ী কারাগারে আটকে রাখা হয় তাকে। কারাগারে থাকা অবস্থায় শেখ হাসিনা অসুস্থ হয়ে পড়লে দল, সাধারণ জনগণ ও জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে আন্দোলন ও চাপের মুখে তাঁকে বিদেশে যাওয়ার শর্তে মুক্তি দেওয়া হয়। বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়। তৎকালীন বিএনপি জামায়াত জোট সরকারের মদদপুষ্ট নির্বাচন কমিশনের কয়েক কোটি ভূয়া ভোটারকে বাছাই করে বাদ দিয়ে মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠিত হয়। বাংলাদেশে নুতন অগ্রযাত্রা শুরু হয়।