UsharAlo logo
শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

শিরোমনিতে নিম্ন মানের খোয়া ব্যবহারে সড়ক ও ড্রেন নির্মাণ, নীরব কর্তৃপক্ষ

ফুলবাড়ীগেট প্রতিনিধি
মার্চ ২৫, ২০২৪ ৩:০২ অপরাহ্ণ
Link Copied!

 খুলনার শিরোমনিতে নিম্ন মানের খোয়া দিয়ে ৪২ লাখ টাকার নতুন সড়ক কার্পেটিং ও ড্রেন এর কাজ করার অভিযোগ উঠেছে ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে। স্থানীয়রা দফায় দফায় মান সম্মত কাজের দাবি করলেও মানছেনা ঠিকাদার। দীর্ঘ সময়ে কাজটি শেষ না হওয়ায় চরম দূর্ভোগেও রয়েছেন বিসিক শিল্প এলাকার প্রতিষ্ঠানের মালিক, শ্রমিক ও সাধারণ মানুষ। মান সম্মত ভাবে দ্রুত কাজটি শেষ করার দাবি জানিয়েছেন ভুক্তভোগীরা।

জানা যায়, ২০১৮ -১৯ অর্থবছরের খুলনা বিসিক শিল্পনগরীর পুরাতন চেকপোষ্ট থেকে জুট স্পিনার্স রোডের নতুন সড়ক কার্পেটিং এর টেন্ডার দেয় বিসিক । ৪২ লাখ ৯২ হাজার টাকা ব্যয়ের ৬’শ ১২ ফিট রাস্তা ও ৬৯০ ফিট ড্রেন ও ২ টি কালভার্ট নির্মাণের কাজটি পায় মেসার্স সাদ এন্টার প্রাইজ নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান।স্থানিয় সমিলের মালিক ও বিসিক শিল্প মালিক সমিতির নেতা মোঃ রুহুল আমিন বলেন নিম্ন মানের খোয়া দিয়ে সড়কটি নির্মাণ করা হচ্ছে। এই খোয়া বিছাতে না করার পরেও সেগুলো বিছানো হয়েছে।

মেসার্স মা মেটালের মালিক মোঃ বাবুল হোসেন বলেন , নতুন ভাবে সড়কটি নির্মাণ করা হলেও কাজ হচ্ছে নিম্ন মানের। কাজের উপযোগি খোয়া না হওয়ায় আমিও কাজ করতে বারণ করেছি। বিসিকের এ সড়কটি গুরুত্বপর্ন সড়ক , অতিদ্রত তিনি এ ব্যাপারে বিসিকের উর্দ্ধতন কর্তপক্ষের আশহস্তক্ষেপ কামনা করেন।

বিসিক শিল্প নগরীর কর্মকর্তা অতিরিক্ত দায়িত্বে থাকা শেখ রিয়াজুল ইসলাম বলেন খবর পেয়ে আমার সেখানে লোক পাঠিয়েছে নি¤œ মানের কাজের সত্যতা পেয়ে ইতিমধ্যে কাজ বন্ধ করে দিয়েছে। মেসার্স সাদ কন্সট্রাকশনের স্বত্তাধিকারী জুয়েল হোসেন বলেন, নি¤œ মানের কাজ করার কোন কারন নেয়। আমরা শিডিউল অনুযায়ি কাজ করছি।