UsharAlo logo
শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শেখ কামালের জীবনাদর্শন অনুকরন করেই যুব সমাজকে এগোতে হবে

usharalodesk
আগস্ট ৫, ২০২১ ৩:৩৬ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট  : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষ্যে যুবলীগ খুলনা মহানগর শাখার উদ্যোগে দোয়া ও ত্রাণ বিতরণ অনুষ্ঠিত হয়। বৃহষ্পতিবার (৫আগস্ট) বেলা ১১টায় খুলনার শঙ্খমার্কেটস্থ দলীয় কার্যালয়ে আয়োজিত দোয়া ও ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা।

তিনি বলেন, ক্রীড়াঙ্গন ও সাংস্কৃতিক অঙ্গনে শেখ কামাল ছিলেন একজন উজ্জ্বল নক্ষত্র। কিন্তু ৭৫ এর ১৫ আগষ্ট কালো রাত্রে স্বাধীনতাবিরোধী পাকি দালালেরা ইতিহাসের সব থেকে জঘন্যতম হত্যাকান্ডের মধ্যদিয়ে তাকে হত্যা করে। এই স্বাধীনতা বিরোধী চক্র এখনও রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে উন্নয়ন সংগ্রাম করছেন তা বাধাগ্রস্থ করতে তারা এখনও নানা অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। আমাদের এই দেশবিরোধী চক্র সম্পর্কে সব সময় সজাগ থাকতে হবে। শেখ কামালের জীবনাদর্শন বর্তমান যুব সমাজের কাছে অতিব প্রয়োজন। জাতির জনকের পিতা হয়ে তিনি যে সাদাসিদে জীবন অতিবাহিত করতেন। বাংলাদেশের ক্রীড়াঙ্গন ও সাংস্কৃতিক অঙ্গনের ঐতিহ্য রক্ষা ও সম্প্রসারনে তিনি আমরন কাজ করে গেছেন। শেখ কামালের জীবনাদর্শনকে অনুকরন করে বর্তমান যুব সমাজকে সামনের দিকে এগিয়ে যেতে হবে। সুখী সমৃদ্ধ ও উন্নয়নশীল রাষ্ট্রে পরিনত করতে হবে বাংলাদেশকে।
নগর যুবলীগের আহবায়ক সফিকুর রহমান পলাশের সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক শেখ শাহাজালাল হোসেন সুজনের পরিচালনায় এই সময় আরো বক্তব্য রাখেন, নগর আওয়ামী লীগ নেতা মুন্সি মো: মাহবুব আলম সোহাগ, সদর থানা আওয়ামী লীগের সভাপতি এ্যাড: সাইফুল ইসলাম, নগর শ্রমিকলীগের সাধারণ সম্পাদক রনজিত ঘোষ, নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাসেল, যুবলীগ নেতা রোজি ইসলাম নদী, কামরুল ইসলাম, আব্দুল কাদের শেখ, এ্যাড: আল আমীন উকিল, মো: আবুল হোসেন, কাজী কামাল হোসেন, সওকাত হোসেন, মোহাম্মদ আলী, অভিজিত চক্রবর্তী দেবু, কবির পাঠান, জুয়েল হাসান দিপু, মোস্তফা শিকদার, ইব্রাহিম মার্শাল, মহিদুল ইসলাম মিলন, মসিউর রহমান সুমন, মেহেদী মোড়ল, কে এম শাহীন হাসান, ইয়াসিন আরাফাত, রাশেদুল ইসলাম, সাবেক ছাত্রনেতা মসিউর রহমান, অভিজিত পাল, রফিকুল ইসলাম, থানা ও ওয়ার্ড যুবলীগ নেতা আব্দুল্লাহ আল মামুন মিলন, মাসুম বিল্লাহ, ইলিয়াস হোসেন লাবু, আরিফুর রহমান আরিফ, রবিউল ইসলাম লিটন, কাঞ্চন শিকদার, হাসান শেখ, আসাদুজ্জামান শাহিন, ইমরুল ইসলাম রিপন, মাসুম উর রশিদ, ইব্রাহিম হোসেন, হারুন উর রশিদ, জামাল শেখ, জিহাদুল ইসলাম জিহাদ, মহিদুল ইসলাম শান্ত, লাবু আহমেদ, ছাত্রলীগ নেতা আসাদুজ্জামান বাবু, জব্বার আলী হীরা, জহির আব্বাস, সোহান হোসেন শাওন, নিশাত ফেরদাউস অনি, যুবলীগ কর্মী পলাশ সাহা দেবু, সাগর মজুমদার, মো: জনি, শেখ রাসেল প্রমূখ।

এ সময় পাঁচ শতাধিক অসহায় নিম্ম আয়ের মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, আটা, লবন ইত্যাদি। ত্রাণ বিতরণ শেষে দোয়া অনুষ্ঠিত হয়। দোয়াই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নো মুজিব, শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেলসহ ১৫ আগষ্ট নিহত সকল শহীদদের আত্মার শান্তি কামনা করা হয়। দোয়া পরিচালনা করেন হাফেজ মাওলানা মো: শাহেদ হোসেন।

(ঊষার আলো-আরএম)