UsharAlo logo
রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকার বন্দুক দিয়ে জনগণের শক্তিকে  দমাতে পারবেন না : মনা 

koushikkln
সেপ্টেম্বর ২৬, ২০২২ ৯:৫১ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : সর্বক্ষেত্রে ব্যর্থ সরকারের বিরুদ্ধে দেশের মানুষ উত্তাল হয়ে উঠেছে আর কোনো ব্যারিকেড দিয়ে তাদের আটকে রাখতে পারবে না উল্লেখ করে খুলনা মহানগর বিএনপির আহবায়ক এড. শফিকুল আলম মনা বলেছেন, বর্তমান দেশের যে পরিস্থিতি এই পরিস্থিতি দেশে আর চলতে দেয়া যাবে না। শাওন, আব্দুর রহিম, নূরে আলমেররক্ত বৃথা যাওয়ার জন্য নয়। জনগণ প্রস্তুত হয়ে আছে চূড়ান্ত আঘাত করার জন্য। সরকার বন্দুক দিয়ে জনগণের শক্তিকে দমাতে পারবেন না।

সোমবার (২৬ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৪টায় বিএনপি কার্যালয়ে ২৩নং ওয়ার্ড বিএনপির কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, অনেক লড়াইয়ের ঐতিহ্যবাহী দল হচ্ছে বিএনপি। এরশাদের বিরুদ্ধে নয় বছর সংগ্রাম করে লড়াই করে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছে বিএনপি। সেই লড়াইয়ের পতাকা বিএনপি বহন করছে। সেই লড়াই থেকে আমাদেও কেউ বিচ্যুতি করতে পারবে না। আমাদের লড়াই আদর্শের জন্য। আমাদের প্রিয় নেত্রী গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়া মানুষকে যে কথা দেন সেই কথা রাখেন।

সাংগঠনিক টীম প্রধান চৌধুরী হাসানুর রশিদ মিরাজের সভাপতিত্বে কর্মীসভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, খুলনা মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন, তারিকুল ইসলাম জহীর, বদরুল আনাম খান, মাহাবুব হাসান পিয়ারু, চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, একরামুল হক হেলাল, বেগ তানভিরুল আজম, কে এম হুমায়ন কবির, অ্যাড. চৌধুরী তৌহিদুর রহমান তুষার, মোল্লা ফরিদ আহমেদ, নাসির খান, খন্দকার হাসিনুল ইসলাম নিক, মিজানুর রহমান মিলটন, শফিকুল ইসলাম শফি, আলী আক্কাস, মুজিবর রহমান, সামছুল বারিক পান্না, এ্যাড. কানিজ ফাতেমা আমিন, কাওসারী জাহান মঞ্জু, আব্দুল আজিজ সুমন, হেলাল আহমেদ সুমন, ইসমত আরা কাকন প্রমুখ। সভায় সর্বস্মতিক্রমে কাজী কামরুল ইসলাম বাবুকে আহবায়ক, এ্যাড.সাব্বির হোসেন সুজা, জাহাঙ্গীর হোসেন, আজিজুল্লাহ ডাবলু, এস এম শরিফুল আলম, মেজবাহ উদ্দিন পাপ্পু, আকতার হোসেন খসরু, মোঃ সেলিমকে যুগ্ম আহবায়ক ও মোঃ নাসির উদ্দিন খানকে ১নং সদস্য করে ৩১ সদস্যের ২৩নং ওয়ার্ড বিএনপির কমিটি ঘোষনা করা হয়।

|| মহানগর পুজা উদযাপন পরিষদের সাথে মতবিনিময় || 

খুলনা মহানগর বিএনপি নেতৃবৃন্দ বলেছেন, শারদীয় দুর্গাপূজার উৎসব সকলের মধ্যে নিয়ে আসে আনন্দের বার্তা। এই উৎসব বাংলাদেশের একটি শাশ্বত সার্বজনীন উৎসব। এ উৎসব জাতি-রাষ্ট্রে সবমানুষের মিলন ক্ষেত্র। বিএনপি আবহমানকালের ঐতিহ্যের ধারায় ‘ধর্ম যার যার, রাষ্ট্র সবার’ নীতিতে এবং ধর্মীয় স্বাধীনতা ও মূল্যবোধে বিশ্বাস করে।

সোমবার (২৬ সেপ্টেম্বর) বিকাল ৪টায় কেডি ঘোষ রোডস্থ বিএনপি কার্যালয় শারদীয় দুর্গাপুজা উপলক্ষ্যে খুলনা মহানগর পুজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দের সাথে শুভেচ্ছা ও মতবিনিময়কালে নেতৃবৃন্দ এসব কথা বলেন।

নেতৃবৃন্দ শারদীয় দুর্গাপূজা সনাতন ধর্মাবলম্বীদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শারদীয় দুর্গাপূজায় সনাতন ধর্মাবলম্বী ভাই-বোনদের অব্যাহত সুখ, শান্তি ও কল্যাণ কামনা করে আরো বলেন, এটি বাংলা ভাষাভাষী হিন্দু সম্প্রদায়ের জনগোষ্ঠীর প্রধান ধর্মীয় উৎসব। আবহমান কাল ধরেই এই উপমহাদেশে এই ধর্মীয় উৎসবটি আনন্দঘন পরিবেশে পালিত হয়ে আসছে।

মতবিনিমিয় সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন খুলনা মহানগর বিএনপির আহবায়ক এড. শফিকুল আলম মনা, সদস্য সচিব শফিকুল আলম তুহিন, যুগ্ম আহ্বায়ক তারিকুল ইসলাম জহীর, বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ’র সভাপতি শ্যামল হালদার, সাধারণ সম্পাদক প্রশান্ত কুমার কুন্ডু, সাবেক সভাপতি গোপীকিষান মন্ধুড়া, বদরুল আনাম খান, মাহাবুব হাসান পিয়ারু, চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, একরামুল হক হেলাল, হাসানুর রশিদ চৌধুরী মিরাজ, বেগ তানভিরুল আজম, কে এম হুমায়ন কবির, অ্যাড. চৌধুরী তৌহিদুর রহমান তুষার, মোল্লা ফরিদ আহমেদ, নাসির খান, খন্দকার হাসিনুল ইসলাম নিক, মিজানুর রহমান মিলটন, শফিকুল ইসলাম শফি, আলী আক্কাস, মুজিবর রহমান, সামছুল বারিক পান্না, এ্যাড. কানিজ ফাতেমা আমিন, কাওসারী জাহান মঞ্জু, আব্দুল আজিজ সুমন, হেলাল আহমেদ সুমন, ইসমত আরা কাকন, পুজা উদযাপন পরিষদেও গৌরঙ্গ সাহা, সাধন কুমার সাহা, বাবলু বিশ্বাস, মহাদেব সাহা, বিপ্লব মিত্র, বিশ্বজিৎ দে, রতন কুমার নাথ, বিমল সাহা প্রমুখ।