UsharAlo logo
শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকার মানুষের দোড়গোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে সক্ষম হয়েছে : এমপি বাবু 

koushikkln
ডিসেম্বর ১, ২০২২ ১১:২১ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : খুলনা-৬ (কয়রা-পাইকগাছা) আসনের সংসদ সদস্য মোঃ আক্তারুজ্জামান বাবু বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমানে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আগে স্বাস্থ্যসেবা নিতে জনগণকে বিশেষ করে নারী ও শিশুদের দূরবর্তী হাসপাতালে যেতে হতো। ইউনিয়ন পর্যায়ে কমিউনিটি ক্লিনিক এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র স্থাপনের ফলে নারী ও শিশুদের জন্য স্বাস্থ্যসেবা গ্রহণ সহজ হয়েছে। বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার মানুষের দোড়গোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে সক্ষম হয়েছে। যার ফলশ্রুতিতে দেশে স্বাস্থ্য খাতে এসেছে আমূল পরিবর্তন, কমেছে মাতৃমৃত্যু ও শিশু মৃত্যুহার।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সকালে পাইকগাছা উপজেলার সোলাদানা ইউনিয়নে ১কোটি ৪৪ লাখ টাকা ব্যয়ে নব-নির্মিত ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। এ সময় তিনি ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশে পরিনত করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র চত্বরে উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মোঃ আনোয়ার ইকবাল মন্টু, খুলনা স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোঃ মোহসিন, খুলনা জেলা পরিবার পরিকল্পনা কার্যালের উপ-পরিচালক মোঃআনোয়ারুল আজিম, খুলনা জেলা পরিষদের সদস্য রবিউল ইসলাম রবি, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান শিহাব উদ্দীন ফিরোজ বুলু, লিপিকা ঢালী, ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান গাজী, কাজল কান্তি বিশ্বাস, খুলনা স্বাস্থ্য প্রকৌশল বিভাগের সহকারি প্রকৌশলী মোঃ মাহফুজুর রহমান, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন।

উপজেলা যুবলীগের সাবেক সদস্য এম,এম আজিজুল হাকিমের পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য প ানন সানা, ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি প্রমথ সানা, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক তানজীম মুস্তাফিজ বাচ্চু, ইউনিয়ন কৃষক লীগের আহবায়ক সুভাষ চন্দ্র রায়, উপজেলা যুবলীগের সাবেক সদস্য ছায়েদ আলী মোড়ল, আব্দুল বারিক, মোঃ আকরামুল ইসলাম, গৌতম রায়, সোলাদানা মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি রবীন্দ্রনাথ রায়, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা শাহাবুদ্দিন শাহিন, বিমল সরকার, আঃ রউফ বিশ্বাস, বিশ্বনাথ মন্ডল, বিএম আরোফিন আলী, ইউপি সদস্য আব্দুল্লাহ আল মামুন, শেখর চন্দ্র ঢালী, মহিলা আওয়ামী লীগের নেত্রী নাজমা আক্তার, শেখ জুলি, যুব মহিলা লীগের নেত্রী ফাতিমা তুজ জোহরা (রূপা), ছাত্রলীগ নেতা রায়হান পারভেজ রনি, রমজান সরদার প্রমুখ। এরপর বিকেলে এমপি আক্তারুজ্জামান বাবু উপজেলার লতা ইউনিয়নে ১ কোটি ৪৭ লাখ টাকা ব্যয়ে নব-নির্মিত লতা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের শুভ উদ্বোধন করেন ও পরে লতা ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন।