UsharAlo logo
শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সিরাজগঞ্জের মহাসড়কে যান চলাচল স্বাভাবিক

usharalodesk
জুলাই ৯, ২০২২ ১:১৬ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : ঈদুল আজহার আগের দিন সকালে সিরাজগঞ্জের মহাসড়কে যান চলাচল প্রায় অনেকটাই স্বাভাবিক রয়েছে। আগের দিনগত রাতের যানজট কেটে গিয়ে পুরো মহাসড়কেই স্বাভাবিকভাবে যান চলাচল করছে বলে জানিয়েছেন সিরাজগঞ্জ ট্রাফিক বিভাগ। এর মধ্যে ঢাকামুখী লেনে গাড়ি চলাচল অনেকটাই কমে গিয়েছে। তবে এখনো যথেষ্ট চাপ রয়েছে উত্তরবঙ্গগামী লেনে।

শনিবার (৯ জুলাই) সকাল সাড়ে ৮টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. লুৎফর রহমান ও সিরাজগঞ্জ ট্রাফিক পরিদর্শক (প্রশাসন) সালেকুজ্জামান খান সালেক। হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. লুৎফর রহমান বলেন, মহাসড়কে এখনো যানবাহনের চাপ রয়েছে। আশা করা হচ্ছে দুপুরের পর থেকেই যানবাহন কমতে শুরু করবে।

গতকাল রাতের যানজট কেটে গিয়ে হাটিকুমরুল গোলচত্বর এলাকা থেকে একদিকে চান্দাইকোনা ও অন্যদিকে নলকা সেতু এলাকা পর্যন্ত যানচলাচল পুরো স্বাভাবিক রয়েছে। ঢাকাগামী গাড়ির সংখ্যা অনেক কমে গেছে। তবে ঈদের আগে মহাসড়কের আর কোথাও যানজট হবে না বলে ধারণা করা হচ্ছে। সিরাজগঞ্জ ট্রাফিক পরিদর্শক (প্রশাসন) সালেকুজ্জামান খান সালেক বলেন, মহাসড়কে যানবাহনের চাপ এখনো থাকলেও রাতের চেয়ে একটু কমেছে।

রাতে গাড়ির চাপ ছিল পাশাপাশি কোথাও কোথাও যানজট ও ধীরগতি ছিল, সেগুলো এখন পুরোটাই স্বাভাবিক হয়েছে।বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের কোথাও কোনো যানজট বা ধীরগতি নেই। তবে ঝাঐল ও বাগবাটি এলাকায় গাড়ির প্রচুর চাপ রয়েছে। চাপ থাকলেও স্বস্তিতে যাতায়াত করছে মানুষ। ঈদুল আজহাকে সামনে রেখে প্রিয়জনদের কাছে ফিরছেন মানুষ। এতে সিরাজগঞ্জের মহাসড়কে সকাল থেকেই গাড়ির চাপ অনেক বেড়ে গেছে।

এ ছাড়া ঝুঁকিপূর্ণ নলকা সেতুর পাশেই নবনির্মিত নলকা সেতুর দুইটি লেনই খুলে দেওয়ায় উত্তরের ১৬ জেলার এবারের ঈদ যাত্রা যথেষ্ট স্বস্তির হবে বলে ধারণা করছিলেন সংশ্লিষ্টরা।প্রিয়জনের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে গ্রামের বাড়িতে যে যেভাবে পারছেন ছুটছেন গন্তব্যের উদ্দেশ্যে। গণপরিবহনের পাশাপাশি ট্রাক, পিকআপ ভ্যানসহ ব্যক্তিগত যানবাহনে নাড়ির টানে বাড়ি ফিরছেন ঘরমুখো মানুষ।

ঊষার আলো-এসএ