UsharAlo logo
শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিলেটে বিএনপির বিভাগীয় গণসমাবেশ দুপুরে

usharalodesk
নভেম্বর ১৯, ২০২২ ১১:০১ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট: সিলেটে বিএনপির বিভাগীয় গণসমাবেশ আজ (১৯ নভেম্বর)। দুপুর ২টায় আলিয়া মাদরাসা মাঠে এ সমাবেশের আয়োজন করা হয়েছে।গণসমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

প্রধান বক্তা স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, বিশেষ অতিথি আমির খসরু মাহমুদ চৌধুরী ও সেলিমা রহমান। দলের মহাসচিব কেন্দ্রীয় নেতারা শুক্রবার রাতে গণসমাবেশস্থলে পৌঁছেছেন।এরই মধ্যে সব প্রস্তুতি শেষ করেছে বিএনপি। আগের দিন (শুক্রবার) রাতেই সমাবেশস্থলে জড়ো হয়েছেন নেতাকর্মীরা।

তবে পথে পথে নানা প্রতিবন্ধকতার মুখোমুখি হওয়ার অভিযোগ করেছেন তারা।বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির বলেন, সিলেটে আজ গণজোয়ার সৃষ্টি হয়েছে। দুপুরের মধ্যে পুরো নগরী সমাবেশের নগরীতে রূপ নিবে।সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার নিশারুল আরিফ বলেন, পুলিশ জননিরাপত্তা নিশ্চিতকরণে কাজ করছে।

১৯টি জায়গায় চেকপোস্ট বসানো হয়েছে। এছাড়া ৪জন ম্যাজিস্ট্রেট এর নেতৃত্বে ৪টি মোবাইল টিম মাঠে রয়েছে।তিনি বলেন, বরাবরের মতো সমাবেশকে ঘিরে কোনো বিশৃঙ্খলা সহ্য করা হবে না।এদিক সিলেট জেলায় চলছে শনিবার সকাল থেকে ১২ ঘণ্টার ধর্মঘট, আর মহাসড়কে থ্রি-হুইলারসহ প্রশাসনের হয়রানি বন্ধের দাবিতে সুনামগঞ্জ, মৌলভীবাজার ও হবিগঞ্জে চলছে পরিবহন ধর্মঘট।

উল্লেখ্য, খালেদা জিয়ার মুক্তি, তত্ত্বাবধায়ক সরকার, সংসদকে বিলুপ্ত, সরকারকে পদত্যাগসহ বিভিন্ন দাবিতে বিভাগীয় সমাবেশ করছে বিএনপি। ইতোমধ্যে চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল ও ফরিদপুরে বিভাগে গণসমাবেশ করা হয়েছে।সামনে আরও তিনটি গণসমাবেশ ও ঢাকায় মহাসমাবেশ কর্মসূচি রয়েছে দলটির। আগামী ২৬ নভেম্বর কুমিল্লা, ৩ ডিসেম্বর রাজশাহী ও ১০ ডিসেম্বর ঢাকায় এ কর্মসূচি রয়েছে।

ঊষার আলো-এসএ