UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

স্বাস্থ্য বিধি না মানায় খুলনায় লকডাউনের প্রথমদিনেই ১৭ জনের জেল

usharalodesk
জুন ২২, ২০২১ ৪:০৬ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো প্রতিবেদক : খুলনায় করোনা সংক্রমণের হার দ্রুত বেড়ে যাওয়ার প্রেক্ষিতে আজ(মঙ্গলবার) থেকে মহানগর ও উপজেলায় শুরু হয়েছে কঠোর লকডাউন। খুলনার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেনের নির্দেশে এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ ইউসুপ আলীর তত্ত্বাবধানে মঙ্গলবার(২২জুন) খুলনা মহানগরীর বিভিন্ন পয়েন্টে স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিতকরণে মোবাইল কোর্টের অভিযান পরিচালিত হয়। মোবাইল কোর্ট পরিচালনাকালে মোট ২৩ মামলায় ৪০হাজার৫০০ টাকা জরিমানা ও ১৭ জনকে কারাদণ্ড প্রদান করা হয়েছে।

জেলা প্রশাসন, খুলনার নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী নাহিদ ইভা, মোঃ ইসমাইল হোসেন ও আরিফুল ইসলাম সকালে মোবাইল কোর্ট পরিচালনা করে স্বাস্থ্যবিধি এবং করোনাকালীন বিধি নিষেধ অমান্যকরণের দায়ে এসব অর্থদণ্ড ও কারাদণ্ড প্রদান করেন। সরকারি আদেশ অমান্যকারীদের ‘সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮’ এবং ‘দণ্ডবিধি, ১৮৬০’ এর সংশ্লিষ্ট ধারার বিধান মোতাবেক জরিমানা করা হয়।

উল্লেখ্য, সাম্প্রতিককালে খুলনায় করোনাভাইরাস সংক্রমণের হার আশঙ্কাজনকভাবে বেড়ে যাওয়ায় গত ২০ জুন অনুষ্ঠিত জেলা পর্যায়ে করোনাভাইরাস সংক্রমণ ও প্রতিরোধসহ সার্বিক ব্যবস্থাপনা কমিটির সভায় সর্বাত্মক লকডাউন আরোপের সর্বসম্মত সিদ্ধান্তের প্রেক্ষিতে জারিকৃত গণবিজ্ঞপ্তির নির্দেশনাসমূহ সঠিকভাবে প্রতিপালিত হচ্ছে কিনা তা তদারকি করতেই মূলত এই মোবাইল কোর্ট পরিচালিত হয়। মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা প্রদান করেন এপিবিএন, বাংলাদেশ আনসার র‍্যাব এবং থানা পুলিশের সদস্যগণ। করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধকল্পে জেলা প্রশাসন কর্তৃক মোবাইল কোর্টের অভিযান অব্যাহত থাকবে।

(ঊষার আলো-আরএম)