UsharAlo logo
শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

১০ জুন অর্ধশত মডেল মসজিদের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

usharalodesk
জুন ৮, ২০২১ ২:০৫ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : সারা দেশে নির্মিত ৫৬০টি মডেল মসজিদের মধ্যে ৫০টি উদ্বোধনের জন্য প্রস্তুত করা হয়েছে। আগামী ১০ জুন প্রধানমন্ত্রী শেখা হাসিনা ভার্চুয়ালি এসব মসজিদ উদ্বোধন করবেন। আজ ৮ জুন মঙ্গলবার ধর্মবিষয়ক মন্ত্রণালয় এ তথ্য বলেছেন।
মন্ত্রণালয় সূত্রে জানা যায়, প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে ‘মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন’ শীর্ষক প্রকল্পের আওতায় মুজিববর্ষ উপলক্ষে মোট ৫৬০টি মসজিদ নির্মাণ করা হচ্ছে। প্রথম পর্যায়ে ৫০টি মডেল মসজিদের নির্মাণ কাজ শেষ করা হয়েছে।
১০ জুন যে ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করা হবে সেগুলো হচ্ছে— খুলনার জেলা সদরে, ঢাকার সাভারে, ফরিদপুরে মধুখালীতে, সালথায়, কিশোরগঞ্জের পাকুন্দিয়া ও কুলিয়ারচর, মানিকগঞ্জের শিবালয়, রাজবাড়ীর উপজেলা সদর, শরীয়তপুরের উপজেলা সদর ও গোসাইরহাট, লালমনিরহাটের পাটগ্রাম, পঞ্চগড়ের দেবীগঞ্জ ও উপজেলা সদর, ঠাকুরগাঁওয়ের হরিপুর, নোয়াখালীর সুবর্ণচর, ময়মনসিংহের গফরগাঁও ও তারাকান্দায়, রংপুরে জেলা সদর, দিনাজপুরের খানসামা ও বিরলে, নওগাঁর সাপাহার ও পোরশা, সিরাজগঞ্জের জেলা সদর ও উপজেলা সদর, পাবনার চাটমোহরে, রাজশাহীর গোদাগাড়ীতে ও পবায়, খাগড়াছড়ির পানছড়ি, কুষ্টিয়ার উপজেলা সদরে, ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর ও বিজয়নগরে, ভোলার উপজেলা সদর, সিলেটের দক্ষিণ সুরমায়, কুমিল্লার দাউদকান্দি, মিঠাপুকুর, উপজেলা সদর, পীরগঞ্জ, বদরগঞ্জ, চট্টগ্রামে জেলা সদর, লোহাগড়া, মিরসরাই ও সন্দ্বীপে, জামালপুরের ইসলামপুর ও উপজেলা সদর, বগুড়ার সারিয়াকান্দি, শেরপুর ও কাহালুতে, চাঁদপুরের কচুয়া, ঝালকাঠীর রাজাপুর এবং চুয়াডাঙ্গার জেলা সদরে নির্মিত মডেল মসজিদ।

(ঊষার আলো- এম.এইচ)