UsharAlo logo
সোমবার, ২১শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

মালয়েশিয়ায় অগ্নিকাণ্ডে নিহত তিনজনকে মুন্সীগঞ্জে দাফন

ঊষার আলো ডেস্ক
অক্টোবর ২০, ২০২৪ ৭:৫৮ অপরাহ্ণ
Link Copied!

মালয়েশিয়ায় রাসায়নিক কারখানায় বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডে নিহত তিন প্রবাসী শ্রমিককে মুন্সীগঞ্জে দাফন করা হয়েছে।

রোববার (২০ অক্টোবর) সদর উপজেলার রমজানবেগ গ্রামের মাঠে একসঙ্গে তিনজনের জানাজা শেষে দক্ষিণপাড়া সামাজিক কবরস্থানে তাদের শায়িত করা হয় বলে সদর থানার ওসি খলিলুর রহমান জানান।

নিহত ব্যক্তিরা হলেন—রমজানবেগ গ্রামের আলী জব্বার, আবু তাহের ও আব্দুস সালাম।

পরিবারের সদস্যদের বরাতে পুলিশ জানায়, ১০ অক্টোবর মালয়েশিয়ার জোহর রাজ্যের গেলাং পাতার শিল্প এলাকার কারখানায় বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডে তিনজন দগ্ধ হন। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১১ অক্টোবর আলী জব্বার, ১২ অক্টোবর আবু তাহের এবং ১৩ অক্টোবর আব্দুস সালাম মারা যান।

তাহের ও সালাম সম্পর্কে মামা-ভাগনে। ভাগ্যের চাকা ঘোরাতে আট বছর আগে মালয়েশিয়ায় গিয়েছিলেন আবু তাহের। দেড় বছর আগে দেশে ফিরে তিনি বিয়ে করেছিলন। পরে আবার প্রবাসে চলে যান।

সালাম মালয়েশিয়ায় গিয়েছিলেন বছরখানেক আগে। আর তাদের প্রতিবেশী আলী জব্বার ১৮ বছর ধরে মালেশিয়ায় চাকরি করছিলেন। তারা মালেশিয়ার পেন্টাচেম (এম) এসডিএন কোম্পানিতে কর্মরত ছিলেন।

রোববার সকালে তাদের মরদেহ রমজানবেগ গ্রামে আসে। স্বজনদের মরদেহ দেখে পরিবারের সদস্যরা কান্নায় ভেঙে পড়েন। গোটা গ্রামেই বইছে শোকের মাতম। মরদেহ আসার পর সংবাদকর্মীরা বিষয়টি জানতে পারেন।

সদর থানার ওসি খলিলুর রহমান বলেন, ‘দুর্ঘটনাস্থল মালেশিয়ায় হওয়ার কারণে সেখানেই আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। এ ছাড়া তাদের সর্বোচ্চ ক্ষতিপূরণ প্রাপ্তির ব্যাপারে কাজ চলছে।’