UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চুকনগরের বিখ্যাত সেই আব্বাস হোটেলের ২ টি শাখা সিলগালা

usharalodesk
মে ১৮, ২০২১ ৯:৩৫ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : চুইঝাল দিয়ে রান্না করা মাংসের জন্য বিখ্যাত খুলনার ডুমুরিয়া উপজেলার চুকনগর বাজারের আব্বাস হোটেলের ২ টি শাখাকে সিলগালা করা হয়েছে। একই সাথে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
১৭ মে সোমবার বিকেলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ডুমুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবদুল ওয়াদুদ।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবদুল ওয়াদুদ বলেন, স্বাস্থ্যবিধি লঙ্ঘন এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য সামগ্রী পরিবেশন করার অপরাধে হোটেলটির ২ টি শাখা সিলগালা করা হয়েছে। এছাড়া হোটেল ২ টির মালিক আব্দুল হালিম মোড়ল ও সেলিম মোড়লকে ১৫ হাজার টাকা করে মোট ৩০ হাজার জরিমানা করা হয়েছে।
উল্লেখ্য, আব্বাস হোটেলের প্রতিষ্ঠাতা ছিলেন চুকনগরের বাসিন্দা আব্বাস আলী মোড়ল। খুলনার রেস্টুরেন্ট–জগতে কিংবদন্তিতুল্য আব্বাস আলী আনুমানিক ৭০-৭৫ বছর আগে ভারতের মাদ্রাজ থেকে রান্না শিখে ফিরে আসে নিজের এলাকায়। পরে তাঁর নিজস্ব রান্নার কৌশলের মিশেল ঘটিয়ে এ অঞ্চলের রেস্টুরেন্ট ব্যবসার এক ইতিহাসের জন্ম দেন। রেস্টুরেন্ট ব্যবসার প্রথম থেকে তিনি নিজেই রান্না করতেন। মজাদার রান্নার কারণে অল্প দিনেই খ্যাতি ছড়িয়ে পড়তে শুরু করে আব্বাস আলী মোড়লের। পরবর্তী সময়ে তার ৩ ছেলেকে শিখিয়ে দেন রান্নার কৌশল। ২৭ বছর আগে আব্বাস আলী মোড়লের মৃত্যু হলে হোটেলের দায়িত্ব কাঁধে তুলে নেন ছেলেরা। সহকর্মী সঙ্গে থাকলেও আব্বাস আলীর ৩ ছেলে আবদুল জলিল মোড়ল, আবদুল হালিম মোড়ল ও মো. সেলিম মোড়ল পালাক্রমে মূল রান্নার কজ করেন।

(ঊষার আলো- এম.এইচ)