UsharAlo logo
শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নগরীতে এখনো চলছে ঈদের আমেজ, মাস্ক ব্যবহারে অনীহা

usharalodesk
মে ১৮, ২০২১ ১০:২৪ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো প্রতিবেদক : সরকারী নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে নগরীর দৌলতপুরে ১৪ মে পালিত হয়েছে পবিত্র ঈদ-উল ফিতর। ঈদের ছুটি শেষে সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান গুলো খুলেছে। ঈদের ৫ম দিন চললেও সর্বত্র এখনো ঈদের আমেজ বিরাজ করছে। নগরীর বিভিন্ন এলাকার চায়ের দোকানে চলছে তরুনদের আড্ডা, আত্বীয়দের বাড়ীতে খাওয়া-দাওয়াসহ নতুন পোশাকে এখনো রাস্তায় স্ব-পরিবারে ঘোড়াঘুরি বিদ্যামান। তাছাড়া সন্ধ্যার পর জোড়াগেট ৫ ও ৭নং ঘাট এলাকা, রুপসা সেতু চত্ত্বরে বিপুল সংখ্যক মানুষের আনাগোনা, যেখানে অধিকাংশের মুখেই মাস্ক নেই। অনেকেই মন্তব্য করেছেন ঈদে নতুন পোশাকের সাথে মুখে মাস্ক যেন সম্পূর্ন বে-মানান। তাই করোনা আতংক ছেড়ে নগরবাসী মাস্ক ছাড়া অবাদে চলাচল করছে। দেশের চলমান করোনা ভাইরাস রোধে সরকার ঘোষিত ২৩ মে পর্যন্ত নতুন করে লকডাউন চলছে। একেই তো সর্বত্র জনসমাগম, অন্যদিকে বেশির ভাগের মুখে মাস্কই নেই। যদিও মাস্ক দেখা গেছে তবে সেটা মুখে নয়, থুতনি কানে বা পকেটে।
প্রতিদিনই নতুন করে করোনা সংক্রমন বাড়লেও সমগ্র নগরী জুড়ে বাড়েনি মাস্ক ব্যবহারে সচেতনতা। তাই গোটা নগরী যেন ঝুলছে করোনা সংক্রমনের ঝুঁকির মধ্যে।
দৌলতপুর থানার ওসি তদন্ত মোঃ আমিনুল ইসলাম মিন্টু বলেন, মাস্ক ব্যবহার ও স্বাস্থ্যবিধি মানাতে নিয়মিত সচেতনামূলক কর্মকান্ড অব্যহত আছে। কঠোর আইন করে বা জরিমানা দিয়ে জনগণকে মাস্ক ব্যবহারে বাধ্য করা সম্ভব না বরং এ জন্য সচেতনতার বিকল্প নেই। তবে ভূলে গেলে চলবেনা করোনায় স্বাস্থ্যবিধি না মানলে মৃত্যুর ঝুকি আছে। যে কারণে সকলের স্বাস্থ্যবিধি ও স্বাস্থ্য সুরক্ষার জন্য মাস্ক বাধ্যতামূলক ব্যবহার করা উচিত বলে সুধী মহলের মন্তব্য।

(ঊষার আলো-এমএনএস)