UsharAlo logo
বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দৌলতপুরে পার্কিংয়ে ভোগান্তি : দেখার কেউ নেই

usharalodesk
মে ১৯, ২০২১ ৯:১৮ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো প্রতিবেদক : নগরীর দৌলতপুর মহাসড়কে প্রায় প্রতিনিয়তই ঘটছে ছোট-বড় দুর্ঘটনা। কিন্তু আমরা কি সাবধান হচ্ছি? মহানগরীর দৌলতপুরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে দ্রুত গতির যানবহনের বেপরোয়া ছুটে চলা, উল্টো পথে চলাচল এবং মটরসাইকেল আরোহীদের বেপরোয়া গতি, মাহেন্দ্র, সিএনজিও ইজিবাইকের এ বিশৃঙ্খলহীনভাবে সমগ্র মহাসড়ক জুড়ে যত্র তত্র গাড়ি পার্কিংসহ ট্রাফিক বিভাগের নিয়মের তোয়াক্কা না করেই মহানগরীর দৌলতপুর মহাসড়কে চলছে ট্রাফিক আইন ভঙ্গের মহাউৎসব। সরজমিনে দেখা যায়, দৌলতপুর থানাধীন এলাকার মহাসড়কের হালকা, মাঝারীসহ ভারী যানবহনসহ অনিয়ন্ত্রিত হারে বেড়ে চলেছে ইজিবাইক, মোটরচালিত রিকশা, বেপরোয়া মাহেন্দ্রা-থ্রি হুইলারের আর বেপরোয়া মটরসাইকেলের মতো যানবাহন নগরীর দৌলতপুর মহাসড়কে প্রতিনিয়তই ছোট বড় দুর্ঘটনা ঘটেই চলেছে। সুধী মহল এই অনাকাংক্ষিত দূর্ঘটনার কারণ হিসেবে যত্র তত্র মাহেন্দ্র, সিএনজি আর ইজিবাইকের অনিয়ন্ত্রিত গাড়ি পার্কিং যা ট্রাফিক আইনের সম্পূর্ন বহিঃভূত। মাহেন্দ্র, সিএনজিও ইজিবাইকের এ বিশৃঙ্খলহীনভাবে সমগ্র দৌলতপুর মহাসড়ক জুড়ে যত্রতত্র গাড়ি পার্কিংয়ে ব্যাপক বেপরোয়া হয়ে উঠেছে ড্রাইভারেরা। বিশেষ করে, দৌলতপুর বাসষ্ট্যান্ড, ট্রাফিক মোড়, আঞ্জুমান ঈদ গাহ চত্ত্বর, মুহসীন মোড়, রেলিগেট মোড়, মানিকতলা মোড়স্থ পর্যন্ত যত্রতত্র পার্কিং, বেপরোয়া গতিসহ যানজটের কারণে দুর্ঘটনা ঘটছে। মাহেন্দ্র, সিএনজি আর ইজিবাইকে যাত্রী উঠা নামানোর জন্য চলে এসকল পরিবহন ড্রাইভারদের মধ্যে চলে প্রতিযোগীতা। কে আগে যাত্রী তুলবে আর তারই জন্য সমগ্র রাস্তা বন্ধ করে যাত্রী তোলার প্রতিযোগিতার নামে। তাদের এ প্রতিযোগিতার মাশুল দিতে হচ্ছে সাধারণ মানুষকে, পোহাতে হচ্ছে ভোগান্তি। উল্লেখ্য, গত ১০/১৫ দিনের ব্যবধানে মানিকতলা মাইলপোষ্টে একটি প্রাইভেটকার, নতুন রাস্তায় একটি প্রাইভেট কার, দৌলত খান রোডের সম্মুখে একটি প্রাইভেটকার এবং সর্বশেষ গত ১৭ মে দুপুরে কুলিবাগান মোড়ে একটি পাজারু গাড়ি দুর্ঘটনা কবলে পড়ে। এ ছাড়া একাধিক ছোট বড় দুর্ঘটনা লেগেই আছে।
চাকরিজীবী মাসুম জানান, আমি চাকরি করি, আমার বাসা হতে প্রতিদিন সকাল সাড়ে ৮টার মধ্য আমাকে অফিসে পৌচ্ছাতে হয় কিন্তু মাহেন্দ্র, সিএনজি আর ইজিবাইকের অনিয়ন্ত্রিত গাড়ি পার্কিংয়ের কারণে মহাসড়কে যানজট লেগেই থাকে। কারণ সমগ্র সড়ক জুড়ে মাহেন্দ্র, সিএনজিসহ ইজিবাইক আড়াআড়ি সমগ্র রাস্তা জুড়ে দাঁড়িয়ে থাকে।
এ বিষয়ে ট্রাফিক বিভাগের ডিপুটি পুলিশ কমিশনার (ট্রাফিক) জানান, খুলনা-যশোর মহাসড়কে ইজিবাইক, মাহেন্দ্র, সিএনজি সমগ্র রাস্তাজুড়ে ড্রাইভারদের বেপরোয়াভাবে পার্কিং করে যাত্রী উঠা নামার কারণে যানজট আর দুর্ঘটনা নিরাসনে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান এ কর্মকর্তা।

(ঊষার আলো-এমএনএস)