UsharAlo logo
শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

খুলনার রূপসায় ভয়াবহ অগ্নিকাণ্ড

usharalodesk
মে ২২, ২০২১ ৮:৫৪ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : খুলনার বাগমারা-চর রূপসা বাগমারা গ্রামের (দক্ষিণ বাগমারা) কবিরের বস্তিতে এক ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শনিবার (২২ মে) বেলা পৌনে ১১টার দিকে এ ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডে ৯টি ঘর পুড়ে ছাঁই হয়ে যায়। ফলে ৯টি পরিবারে বসবাসকারীরা একেবারে নিঃস্ব হয়ে গেছে। গোলপাতা-বাঁশ ব্যবসায়ী কবির হোসেনের ১০ রুমের কাঁচা ঘরে মাছ কোম্পানির শ্রমিকসহ নিম্ন আয়ের আটটি পরিবার বসবাস করছিলো।
স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার (২২ মে) বেলা ১১টার দিকে এ অগ্নিকান্ড ঘটে। ঘরগুলো পাশাপাশি থাকায় মুহুর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা দাউ-দাউ করে গোটা বাড়িতে ছড়িয়ে পড়ে।
ক্ষতিগ্রস্ত পরিবারগুলো হলো, বেল্লাল হোসেন, নাসিমা ও তার স্বামী সিদ্দিক, মনজু বেগম ও তার স্বামী কাসেম, রেকসোনা ও তার স্বামী আকরাম, কারিমা ও তার স্বামী উজ্জল মোল্লা, নাছু বেগম ও তার স্বামী সরোয়ার, আলো বেগম ও তার স্বামী আশ্বাব আলী, ফুলি বেগ ও তার স্বামী সরোয়ার শেখ এবং মিনারা ও তার স্বামী সরোয়ার হোসেন।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শনিবার (২২ মে) বেলা ১১টার দিকে এ অগ্নিকাণ্ড ঘটে। আগুনের লেলিহান শিখায় মুহুর্তের মধ্যে ৮/৯টি গোলপাতার ছাউনির কাঁচাঘর পুড়ে যায়। স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। স্থানীয় ফাঁড়ির পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তবে আগুনের সূত্রপাত সম্পর্কে এখনও কোনো তথ্য পাওয়া যায়নি।
উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়া তাছনিম জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়েই সেখানে উপজেলা প্রকল্প বাস্ববায়ন কর্মকর্তা আরিফ হোসেন, স্থানীয় চেয়ারম্যান কামাল হোসেন বুলবুল, মেম্বর ইলিয়াছ হোসেন ও মহিলা মেম্বর রিনা পারভিনকে পাঠানো হয়েছে। ক্ষতিগ্রস্তদের তালিকা করা হচ্ছে। এছাড়া আশ্রয়হীন পরিবারগুলোর মাথা গোঁজার ঠাঁই হিসেবে বাগমারা দক্ষিণপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অস্থায়ী থাকার ব্যবস্থা করা হয়েছে। সেখানে তাদের দুপুর ও রাতের খাবারেরও ব্যবস্থা করা হয়েছে।

(ঊষার আলো-এমএনএস)