মুক্তিযোদ্ধা মনি ও শেখ সোহরাব দুঃসময়ে রাজপথে থেকে দলকে সু-সংগঠিত করেছেন : সিটি মেয়র

সর্বশেষ আপডেটঃ
61
0
নগর আ’লীগের সাবেক সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ মনিরুল ইসলাম মনি’র ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভায় বক্তৃতা করেন সভাপতি ও সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক-ঊষার আলো।

ঊষার আলো ডেস্ক : শেখ মনিরুল ইসলাম এবং শেখ সোহরাব হোসেন দু:সময়ে রাজপথে থেকে দলকে সুসংগঠিত করেছেন। মনি ছিলেন মুজিব আদর্শের একজন সাহসী দেশ প্রেমিক বীর মুক্তিযোদ্ধা। একদিকে তিনি যেমন ছিলেন দেশ ও মাতৃকার জন্য নিবেদিত তেমনি ছিলেন আদর্শবান নেতা। তিনি জাতির পিতা বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে মহান মুক্তিযুদ্ধে গিয়েছিলেন। অপরদিকে শ্রমিক নেতা শেখ সোহরাব হোসেন দলের জন্য ছিলেন নিবেদিত মানুষ। মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক এসব কথা বলেন। তিনি আরও বলেন, পঁচাত্তর পরবর্তীতে দু’জনেই স্বৈরাচার বিরোধী সকল গণতান্ত্রিক আন্দোলনে সক্রীয় ভূমিকা রেখেছেন। শত নির্যাতন ও বাধার পরেও তারা মুজিব আদর্শ থেকে বিচ্যুত হননি। তাদের সাংগঠনিক দক্ষতা ও অসীম সাহস সরকারকে সব সময় আতংকে রাখতো। তারা লোভ লালসার ঊর্ধ্বে থেকে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে আওয়ামী লীগের কাজ করে গেছেন। তাদের মত ত্যাগী আদর্শবান নেতাদের পদাঙ্ক অনুসরনের মধ্যদিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।
বৃহস্পতিবার (১৮ মার্চ) বাদ মাগরিব দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত মহানগর আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ মনিরুল ইসলাম মনি এবং শ্রমিক নেতা শেখ সোহরাব হোসেনের মৃত্যু বার্ষিকী উপলক্ষে মহানগর আওয়ামী লীগ আয়োজিত স্মরণ সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। স্মরণ সভায় বক্তব্য রাখেন, মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা। মহানগর আওয়ামী লীগ দপ্তর সম্পাদক মো. মুন্সি মাহবুব আলম সোহাগের পরিচালনায় স্মরণ সভায় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের অধ্যক্ষ শহিদুল হক মিন্টু, জোবায়ের আহমেদ খান জবা, কাউন্সিলর শামছুজ্জামান মিয়া স্বপন, এ্যাড. অলোকা নন্দা দাস, হাফেজ মো. শামীম, মো. মফিদুল ইসলাম টুটুল, তসলিম আহমেদ আশা, এস এম আকিল উদ্দিন, মো. মোতালেব মিয়া, রনজিত কুমার ঘোষ, মো. শফিকুর রহমান পলাশ, শেখ শাহজালাল হোসেন সুজন, এমরানুল হক বাবু, মিজানুর রহমান নাজু, শেখ আব্দুল কাদের, আমিরুল ইসলাম, আঞ্জুমানোয়ারা বেগম, নূরীনা রহমান বিউটি, নুরজাহান রুমি, এ্যাড. সেলিনা আক্তার পিয়া, রেজওয়ানা প্রধান, মুরাদ হোসেন, আইরিন চৌধুরী, নাসরিন সুলতানা, মরহুম লুৎফর রহমানের সন্তান এস এম শাহরিয়ার হোসেন সুমন এবং এস এম শাহনেওয়াজ হোসেন সুজন।
অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন, আজমিরী জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মো. শাহেদ।

ঊষার আলো-এমএনএস

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

আপনার মন্তব্য লিখুনঃ