কেসিসিতে বোন মিনারেল ডেনসিটির মাধ্যমে হাড় ক্ষয় পরীক্ষা

সর্বশেষ আপডেটঃ
27
0

ঊষার আলো ডেস্ক : খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, বর্তমানে দেশে হাড় সংক্রান্ত বিভিন্ন রোগের বিস্তার দেখা যাচ্ছে। বার্ধক্যে উপনীত হতে না হতেই কমবেশী সকলকে এ জটিলতায় ভুগতে হচ্ছে। চিকিৎসকরা এ ব্যাধিকে নীরব ঘাতক হিসেবেও মন্তব্য করছেন। এ ব্যাধি থেকে পরিত্রাণ পাওয়ার জন্য নিয়মিত পরীক্ষা-নিরীক্ষাসহ সঠিক সময়ে চিকিৎসা গ্রহণ করতে হবে।

সিটি মেয়র বৃহস্পতিবার (০১ এপ্রিল) সকালে নগর ভবনে ‘বোন মিনারেল ডেনসিটি পরীক্ষার মাধ্যমে হাড় ক্ষয় চেক আপ’ ক্যাম্পেইনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। নিউজিল্যান্ড ডেইরি প্রোডাক্টস বাংলাদেশ লিমিটেড-এর সহযোগিতায় খুলনা সিটি কর্পোরেশন দিনব্যাপী এ সেবা ক্যাম্পেইনের আয়োজন করে। ক্যাম্পেইনের আওতায় আধুনিক প্রযুক্তির মাধ্যমে কেসিসি’র কর্মকর্তা-কর্মচারীদের বিনামূল্যে হাড় ক্ষয় চেক-আপ করা হয়।

সংক্রামক ও অসংক্রামক সকল ব্যাধিই ক্ষতির কারণ উল্লেখ করে সিটি মেয়র আরো বলেন, দেশে আবারও কোভিড-১৯ এর বিস্তার ঘটছে। একে হালকা করে দেখার উপায় নেই। করোনা সংক্রমণ প্রতিরোধে তিনি প্রত্যেককে বাধ্যতামূলকভাবে মাস্ক ব্যবহারসহ স্বাস্থ্য বিধি মেনে চলার আহবান জানান।

কেসিসি’র প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. একেএম আব্দুল্লাহ-এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাস্থ্য কর্মকর্তা ডা. স্বপন কুমার হালদার, চীফ প্লানিং অফিসার আবির উল জব্বার, নিউজিল্যান্ড ডেইরি প্রোডাক্টস বাংলাদেশ লিমিটেডের আরএসএম মো: মনিরুল ইসলাম, মেডিকেল এ্যাসোসিয়েট শেখ শুভ, পুষ্টিবিদ প্রজ্ঞা সাহা প্রমুখ উপস্থিত ছিলেন।

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

আপনার মন্তব্য লিখুনঃ