UsharAlo logo
শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মবার্ষিকীতে খুলনায় নানা আয়োজন

koushikkln
মে ৬, ২০২২ ৭:১৫ অপরাহ্ণ
Link Copied!

তথ্য বিবরণী : বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর এর ১৬১ তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে ২৫ থেকে ২৭ বৈশাখ-১৪২৯ বঙ্গাব্দ, ৮-১০ মে-২০২২ খুলনার ফুলতলা উপজেলার দক্ষিণডিহি রবীন্দ্র কমপ্লেক্সে খুলনা জেলা প্রশাসন তিন দিনব্যাপী অনুষ্ঠান ও লোকজমেলার আয়োজন করেছে।

২৫ বৈশাখ, ৮ মে বিকাল চারটায় উদ্বোধন অনুষ্ঠান ও সাড়ে চারটায় আলোচনা সভা, ৯ মে বিকাল সাড়ে চারটায় আলোচনা সভা এবং ১০ মে বিকাল সাড়ে চারটায় আলোচনা সভা ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। প্রতিদিন সন্ধ্যা সাতটা থেকে রাত সোয়া ৯টা পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠান চলবে।

এছাড়া রূপসা উপজেলার পিঠাভোগে তিন দিনব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে। ৮ মে সকাল ১০টায় উদ্বোধন অনুষ্ঠান, সাড়ে ১০টায় শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, বেলা আড়াইটায় রবীন্দ্র সংগীত প্রতিযোগিতা, বিকাল চারটায় আলোচনা সভা এবং সাড়ে পাঁচটায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ৯ মে বেলা আড়াইটায় বিশ^কবি রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতা আবৃত্তি প্রতিযোগিতা, বিকাল চারটায় আলোচনা সভা ও সাড়ে পাঁচটায় সাংস্কৃতিক অনুষ্ঠান। ১০ মে বেলা আড়াইটায় রবীন্দ্র সংগীতের সাথে নৃত্য প্রতিযোগিতা, বিকাল চারটায় আলোচনা সভা ও সমাপনী অনুষ্ঠান এবং সাড়ে পাঁচটায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।