UsharAlo logo
শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুর্যোগ মোকাবেলায় প্রশিক্ষিত সিপিপি’র কর্মীরা জীবন বাজি রাখেন : এমপি বাবু

koushikkln
মে ১৬, ২০২২ ৮:২০ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : খুলনা-৬ আসনের সংসদ সদস্য মোঃ আক্তারুজ্জামান বাবু বলেছেন, যে কোন জাতীয় দুর্যোগ মোকাবেলায় প্রশিক্ষিত সিপিপি’র কর্মীরা জীবন বাজি রেখে মানুষের কল্যাণে কাজ করে থাকেন।

সোমবার (১৬ মে) সকালে পাইকগাছা প্রেসক্লাবে আয়োজিত সিপিপি ইউনিট টিম লিডারদের দিনব্যাপী ওয়ার্কসপে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি আরও বলেন, আমি নির্বাচিত হবার পর ওয়াদা স্বরূপ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সাথে যোগাযোগ করে ইউনিয়ন ও উপজেলা পর্যায়ে ২ হাজার নারী-পুরুষের সমন্বয়ে সিপিপি’র শক্তিশালী একটি কমিটি গঠন করা হয়েছে। ইতোমধ্যে সদস্যরা দুর্যোগকালীন সহ পরবর্তীতে করনীয় বিষয়ে প্রশিক্ষণ নিয়েছেন। এরই মধ্যে কমিটির তৃণমুল পর্যায়ে বিভিন্ন সরঞ্জাম সরবরাহ করা হয়েছে। জলবায়ুর বিরূপ প্রভাবে যে কোন প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় ও উপকূলীয় এলাকার মানুষের জানমালের নিরাপত্তার কথা ভেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বহুমুখী পদক্ষেপ প্রশংসনীয়। এ ক্ষেত্রে মেগা-মেগা প্রকল্প গ্রহণ করে তা বাস্তবায়ন করে চলেছেন।

সিপিপি ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয় আয়োজিত ঘুর্নিঝড় প্রস্তুতি কর্মসূচী (সিপিপি’)র সহকারী পরিচালক মোঃ মামুনুর রশীদের সভাপতিত্বে এ ওয়ার্কসপে বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু। বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন খুলনা জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন বাবু, জেলা যুবলীগ নেতা শামীম সরকার, উপজেলা যুবলীগের সাবেক নেতা এমএম আজিজুল হাকিম, আকরামুল ইসলাম, দীপঙ্কর মন্ডল, মৃগাঙ্ক বিশ্বাস, উপজেলা সিপিপির টিম লিডার ইউপি সদস্য আব্দুল্লাহ আল মামুন, বিভিন্ন ইউনিটের টিম লিডার মধ্যে শেখ জুলি, আসাদুজ্জামান খান, গৌতম রায়, তাপষ ঘোষ, প্রসেন ঢালী, ছাত্রলীগ নেতা মাসুদুর রহমান মানিক, রায়হান পারভেজ রনি, কবির উদ্দিন, রথীন মন্ডল, মোঃ টুটুল, মুক্ত অধিকারী, মাসুম বিলাশ, অনিমেষ প্রমুখ।#