UsharAlo logo
শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

রামপালের বিদ্যুৎকেন্দ্রের চোরাই তার-ছকেটসহ গ্রেফতার ১

koushikkln
মে ২১, ২০২২ ৭:১৩ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো প্রতিবেদক : খুলনা জেলার দাকোপ থানা এলাকা থেকে র‌্যাব ৬ সদস্যরা ৮৯ কেজি বৈদ্যুতিক ক্যাবল, ৮৪ পিস ছকেকটসহ একজনকে গ্রেফতার করেছে। শনিবার (২১ মে) এ অভিযান চালানো হয়।

র‌্যাব জানায়, ১৮ মে রামপাল থানাধীন রামপাল তাপ বিদ্যুৎ কেদ্রের ভেল কোম্পানির ইলেকট্রিক ক্যাবল ড্রাম হতে বেশকিছু কপার বৈদ্যুতিক ক্যাবল ও বৈদ্যুতিক ছকেট অজ্ঞাতনামা চোরেরা চুরি করে নিয়ে যায়। চোরাইকৃত তারের অনুমান বাজার মূল্য ২ লাখ ২০হাজার টাকা।

পরবর্তীতে কোম্পানির পক্ষ থেকে র‌্যাব-৬ বরাবর একটি অভিযোগ দেয়। উক্ত অভিযোগের ভিত্তিতে র‌্যাব-৬, সদর কোম্পানির একটি আভিযানিক দল চোরচক্রকে ধরতে গোয়েন্দা তৎপরতা শুরু করে এবং অভিযান অব্যাহত রাখে। তাঁর ধারাবাহিকতায় খুলনা জেলার দাকোপ থানা এলাকায়  চোরাইকৃত তার আছে এবং চোরেরা সেখানে আত্নগোপন করে আছে বলে জানতে পারে র‌্যাব। প্রাপ্ত তথ্যে ভিত্তিতে একটি দল  রাত সাড়ে ৩টার দিকে জেলার দাকোপ থানাধীন আছাবুয়া গ্রামে অভিযান পরিচালনা করে। এ সময় তারচোর চক্রের সক্রিয় সদস্য মোঃ আনারুল শেখ(৪৫)কে আটক করে। আনারুল কুষ্টিয়া জেলার কুমারখালী চরঘোষপুর গ্রামের মৃত আনসার আলীর ছেলে।

উদ্ধারকৃত আলামত ও গ্রেফতারকৃত আসামীকে খুলনা জেলার দাকোপ থানায় হস্তান্তর করে আসামীর বিরুদ্ধে উক্ত থানায় র‌্যাবের সহযোগীতায় তাপ বিদ্যুৎ কেদ্রের ভেল কোম্পানির সাইট ইনচার্জ বাদী হয়ে একটি চুরি মামলা দায়ের করেন।