UsharAlo logo
শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

খুলনায় শিক্ষার গুণগত মানোন্নয়ন বিষয়ে মতবিনিময় সভা 

koushikkln
মে ২২, ২০২২ ১০:২১ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : মাধ্যমিক ও উচ্চ শিক্ষা খুলনা অঞ্চলের আয়োজনে খুলনায় শিক্ষার গুণগত মানোন্নয়ন ও করোনা পরবর্তী চলমান শ্রেণি কার্যক্রমসহ সার্বিক বিষয়ে এক মতবিনিময় সভা রবিবার (২২ মার্চ) বিকেলে জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ।

প্রধান অতিথির বক্তৃতায় মহাপরিচালক বলেন, জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ার মূল কারিগর হলো শিক্ষক। শিক্ষকের মাঝে মানবিকতা ও শিক্ষার্থীদের প্রতি ভালোবাসা থাকবে। আগামীর নতুন কারিকুলাম ও ধারাবাহিক মুল্যায়ন পদ্ধতির সাথে শিক্ষকদের তাল মেলাতে হবে। করোনার কারণে দীর্ঘ দিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীদের মাঝে শিখন দূরত্ব তৈরি হয়েছে। তাদের বিদ্যালয়ে ফিরিয়ে আনা ও শিখন প্রক্রিয়ায় সক্রিয় করতে শিক্ষকদের অধিকতর মানবিক হয়ে কাজ করতে হবে। তিনি আরও বলেন, শিক্ষকদের সকল সমস্যা দূর করার চেষ্টা অব্যাহত থাকবে। শিক্ষকরা ঐক্যবদ্ধ হলে অনেক সমস্যার সমাধান সহজ হয়ে যাবে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা খুলনা অঞ্চলের পরিচালক প্রফেসর শেখ হারুনর রশীদের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালক (কলেজ ও প্রশাসন) প্রফেসর মোঃ শাহেদুল খবির চৌধুরী, পরিচালক (প্রশিক্ষণ) ড. প্রবীর কুমার ভট্টাচার্য, পরিচালক (মনিটরিং অ্যান্ড ইভালুয়েশন) মোঃ আমির হোসেন ও পরিচালক (ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) প্রফেসর সিরাজুল ইসলাম খান। স্বাগত জানান মাধ্যমিক ও উচ্চ শিক্ষা খুলনা অঞ্চলের ভারপ্রাপ্ত উপপরিচালক এসএম আব্দুল খালেক। অনুষ্ঠানে খুলনা বিভাগের বিভিন্ন সরকারি-বেসরকারি কলেজের অধ্যক্ষ, সকল জেলা ও উপজেলা শিক্ষা অফিসার ও প্রধান শিক্ষকরা উপস্থিত ছিলেন।